Daily Sunshine

বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের শাহাদাত বার্ষিকী পালিত

Share

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস ও বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ৫০তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।
শিবগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের আয়োজনে মঙ্গলবার সকাল ১০টায় ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গণে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের সমাধিস্থলে ও গণকবরে পুষ্পস্তবক অর্পণ, কবর জিয়ারত ও দোয়া মোনাজাত করা হয়।
এ সময় ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল্ উ্িদ্দন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা প্রশাসক মুঞ্জুরুল হাফিজ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলার নির্বাহী অফিসার সাকিব আল রাব্বী, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেশুর রহমান, শিবগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আরিফা সুলতানা, উপজেলা মুক্তিযোদ্ধ সংসদ কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার বজলার রহমান সনু, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ফরিদ হোসেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী ও শিবগঞ্জ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সকল মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাধারণ মুক্তিযোদ্ধারা।
এর আগে মঙ্গলবার সকালে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ৫০তম শাহাদাত বার্ষিকীতে মহানন্দা নদীর তীরে রেহায়চরে বীরশেষ্ঠের শাহাদত বরনের স্থলে নির্মিত স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চাঁপাইনবাবগঞ্জের নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা প্রশাসক মুঞ্জুরুল হাফিজ, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুস সামাদসহ অনেকে।
এছাড়াও জেলা পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধা জানান সহকারি পুলিশ সুপার মাহবুব আলম খান ও সদর উপজেলা পরিষদের পক্ষে শ্রদ্ধা জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি এবং পৌরসভার পক্ষে শ্রদ্ধা জানান পৌর মেয়র মোখলেশুর রহমান।
এছাড়াও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
এদিকে সোমবার রাতে সোনামসজিদ গণকবরে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ, মোমবাতি প্রজ্জলন ও বিশেষ মোনাজাত করা হয়।
উল্লেখ্য, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বিজয়ের উষালগ্নে মহানন্দা নদীর পাদদেশ রেহাইচরে ৭১ ’সালে মহান মুক্তিযুদ্ধের অন্যতম লড়াকু বাংলার এই শ্রেষ্ঠ সন্তান বিজয় সুনিশ্চিত করেই তিনি পাকহানাবাহিনীর গুলিতে শহীদ হয়েছিলেন। পরে তার মৃতদেহ ঐতিহাসিক ছোট সোনামসজিদ প্রাঙ্গনে সমাহিত করা হয়।

ডিসেম্বর ১৫
০৬:৩১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ