Daily Sunshine

রাজশাহীতে চালু হলো নারীদের কৃষি হাব

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবায় চালু হয়েছে নারীদের কৃষি হাব। মঙ্গলবার বিকেলে উপজেলার দারুশা এলাকায় আনুষ্ঠানিকভাবে এই হাব উদ্বোধন হয়েছে।
এই কৃষি হাবের ব্যবস্থাপনায় থাকছে সেখানকার একতা মহিলা সমবায় সমিতি লিমিটেড। এই কৃষি হাব স্থাপনে সহায়তা দিয়েছে বিদেশী দাতা সংস্থা হেইফার ইন্টারন্যাশনাল। বিকেলে কৃষি হাবের উদ্বোধনীতে প্রধান অতিথি ছিলেন সংস্থাটির চীফ পিপল অফিসার এলিয়া মাকার।
মুলত এই হাব স্থানীয়ভাবে উৎপাদিত কৃষিপণ্য ও গবাদিপশু পাইকারী বিক্রি হবে। একতা মহিলা সমবায় সমিতির সদস্যদের বাইরেও স্থানীয় কৃষিকরা এই হাবে নিজেদের পণ্য কেনাবেচা করতে পারবেন। উদ্বোধন শেষে পুরো হাব ঘুরে দেখেন প্রধান অতিথি। তিনি গ্রামীণ নারীদের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।
উদ্বোধনীতে সভাপতিত্ব করেন একতা মহিলা সমবায় সমিতি লিমিটেডের সভানেত্রী ও পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম। এতে সম্মানিত অতিথি ছিলেন-হেইফার ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর এম সিদ্দিকুর রহমান।
হেইফার ইন্টারন্যাশনালের ডিরেক্টর অব প্রোগ্রাম নূরুন নাহারের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, বেসরকারী সংস্থা ওয়েভ ফাইন্ডেশনের উপনির্বাহী পরিচালক এন আনোয়ার হোসেন, সহকারী পরিচালক নূরে আলম সাজ্জাদুল ইসলাম, হেইফার ইন্টারন্যাশনালের এসোসিয়েট ডিরেক্টর ইশতিয়াক আহমেদ, কর্ণহার থানার ওসি ইসমাইল হোসেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হেইফার ইন্টারন্যাশনালের আঞ্চলিক প্রধান মুশফিকুর রহমান, সিনিয়র প্রোগ্রাম অফিসার (এনিম্যাল ওয়েলবিং) ডা. মাজেদুর রহমান, প্রোগ্রাম অফিসার ডা. হারুনুর রশিদ. ওয়েভ ফাউন্ডেশনের আঞ্চলিক প্রধান বিকাশ চন্দ্র কুণ্ডু প্রমুখ।
শেষে অতিথিরা পবা উপজেলার বিভিন্ন এলাকায় একতা মহিলা সমবায় সমিতি লিমিটেডের সদস্যদের বিভিন্ন প্রকল্প ঘুরে দেখেন। নারী উদ্যোক্তাদের সাথে প্রকল্পের খুটিনাটি নিয়েও কথা বলেন তারা। আগামীও এই সংস্থার সাথে থাকার আশ্বাস দেন অতিথিরা।

ডিসেম্বর ১৫
০৬:২৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]