Daily Sunshine

যুব এশিয়া কাপে শ্রীলঙ্কার গ্রুপে বাংলাদেশ

Share

স্পোর্টস ডেস্ক: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে তুলনামূলক সহজ গ্রুপে পড়েছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে যুবারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছ শ্রীলঙ্কা, নেপাল ও কুয়েতকে। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) মঙ্গলবার যুব এশিয়া কাপের সূচি প্রকাশ করেছে। আগামী ২৩ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এই টুর্নামেন্ট।
চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান পড়েছে ‘এ’ গ্রুপে। সেখানে তাদের সঙ্গে আছে আফগানিস্তান ও স্বাগতিক আরব আমিরাত। টুর্নামেন্টের প্রথম দিনই হবে তিনটি ম্যাচ। ‘বি’ গ্রুপের ম্যাচে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল। আইসিসি একাডেমির দুটি মাঠে ‘এ’ গ্রুপের ভারত-আরব আমিরাত ও আফগানিস্তান-পাকিস্তান ম্যাচ হবে।
বাংলাদেশের পরের ম্যাচ দুটিও শারজাহতে। কুয়েতের বিপক্ষে ২৫ ডিসেম্বর খেলবে তারা। এদিনই হবে ভারত-পাকিস্তান লড়াই। তিন দিন পর শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। দুই গ্রুপের সেরা দুটি করে দল খেলবে সেমি-ফাইনালে। আগামী ৩০ ডিসেম্বর শেষ চারের লড়াই হবে আইসিসি একাডেমি মাঠ ওভাল ১ ও শারজাহতে।
৩১ ডিসেম্বর ফাইনাল দিয়ে পর্দা নামবে এবারের যুব এশিয়া কাপের। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে শিরোপা নির্ধারণী ম্যাচ। বাংলাদেশ এখন পর্যন্ত একবারও জেতেনি যুব এশিয়া কাপ। ২০১৯ সালের সবশেষ আসরে রানার্স-আপ হয়েছিল তারা। ফাইনালে ভারতের বিপক্ষে ৫ রানে হেরে ভেঙেছিল তাদের শিরোপা

ডিসেম্বর ১৫
০৬:২৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]