Daily Sunshine

রাজশাহীতে ঝেঁকে বসছে শীত

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী অঞ্চলে শীতের প্রকোপ বাড়তে শুরু করেছে। সোমবার শৈত্যপ্রবাহ বইতে পারে এমনটি বলছে আবহাওয়া অফিস। শীতের আগমন নিয়ে প্রতিদিনই কমছে তাপমাত্রা। এই অঞ্চলে গত কয়েক দিনের তুলনায় দুই ডিগ্রির বেশি তাপমাত্রা কমেছে বলছে রাজশাহীর আবহাওয়া অফিস।
অন্যদিকে, সন্ধ্যার পরে থেকে পড়তে শুরু করছে কুয়াশা। কুয়ারশার চাদরে থাকছে রাতভর চারপাশ ঢাকা। সেই রেশ থাকলে বেলাভর। তাই দুপুরের পরেও মানুষের শরীরে গরম কাপড় দেখা যাচ্ছে। আবহাওয়া অফিস জানিয়েছেন, গত তিন দিনের সর্বোচ্চ ও সর্বনিম্ন তামপাত্রার পরিবর্তন এসেছে। কমেছে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা।
রোববার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ছিল ১৫ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ছিল ১৫ দশমিক ২ ডিগ্রি। এই দুই দিনের তুলনায় শুক্রবার রাজশাহীতে সর্বোচ্চ ও সর্বনিম্ন তামপাত্রা বেশি ছিল। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ছিল ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ শুক্রবারের তুলনায় রোববার সর্বোচ্চ তাপমাত্রা কমেছে ২ দশমিক ৪ ডিগ্রি।
এদিকে, শীতের আগমনকে ঘিরে রাজশাহীতে শীতের পোষাক বিক্রি বেড়েছে। ফুটপাতের পাশে কাপড়ের দোকানগুলোতেও ক্রেতাদের ভিড় চোখে পড়ার মতো।
রাজশাহী আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক দেবল কুমার মৈত্র জানান, দিনের তুলনায় রাতে বেশি তাপমাত্রা কমছে। আগামি সোমবার থেকে শৈত্যপ্রবাহ আসছে। ইতো মধ্যে পঞ্চগড়ের দিকে শৈত্যপ্রাবহ বইছে। এখন প্রতিদিনই তামপাত্রা কমবে।

ডিসেম্বর ১৪
০৬:০০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]