Daily Sunshine

রাজশাহীতে মানবাধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী মানবাধিকার জোটের আয়োজনে মানবাধিকার দিবস পালিত হয়েছে। সোমবার নগরীর একটি হোটেলে মানবাধিকার দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুল জলিল।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য প্রফেসর. চৌধুরী সারওয়ার জাহান এঁর সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী জেলার হিউম্যান রাইটস ডিফেন্ডারস নেটওয়ার্কের কনভেনার ও সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত। মানবাধিকারের উপর প্রবন্ধ পাঠ করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিষয়ক ডিপার্টমেন্টের প্রফেসর রাবিতা রেজওয়ানা।
রাজশাহী মানবাধিকার জোটের সদস্য সচিব রাজকুমার সাঁও’র সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিউপির নির্বাহী পরিচালক ফয়জুল্ল্যাহ চৌধুরী, জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড়, বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায়।
এর আগে ‘বৈষম্য ঘোচাও, সাম্য বাড়াও মানবাধিকার সুরক্ষা দাও’- শ্লোগানকে সামনে রেখে নগরীর আলুপট্টি মোড় থেকে একটি বিশাল র‌্যালি সাহেব বাজার জিড়ো পয়েন্টে এসে শেষ হয়। এছাড়াও মানবাধিকারের উপর অবদান রাখার জন্য জোটের পক্ষ থেকে সম্মাননা স্বারক ও এক মাস সেলাই প্রশিক্ষণ প্রাপ্ত ২০জন আদিবাসী নারীদের জীবনমান উন্নয়নের জন্য জেলা প্রশাসক আব্দুল জলিল সেলাই মেশিন বিতরণ করা হয়।

ডিসেম্বর ১৪
০৫:৫১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ