Daily Sunshine

দুর্গাপুর পাক হানাদার মুক্ত দিবস পালন

Share

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: ১৯৭১ সালের ১৩ ডিসেম্বর পাক হানাদার মুক্ত হয় রাজশাহীর দুর্গাপুর উপজেলা। যদিও চুড়ান্ত বিজয় নিশ্চিত হয় ১৬ ডিসেম্বর। চুড়ান্ত বিজয়ের ৩ দিন আগেই রাজশাহীর দুর্গাপুর উপজেলা পাক হানাদার মুক্ত ঘোষণা করে লাল সবুজের পতাকা উড়ানো হয়। দিনটি পালন উপলক্ষে সোমবার দুপুরে মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) শুভ দেবনাথ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব মোল্লা।
এ সময় উপজেলা আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগের নেতৃবৃন্দরা মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৯৭১ সালের ১৩ ডিসেম্বর দুর্গাপুর উপজেলাকে পাকহানাদার মুক্ত ঘোষণা করে লাল-সবুজের পতাকা উড়ান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের ডেপুটি কমান্ডার ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম। তার নেতৃত্বেই দুর্গাপুর উপজেলার মুক্তিযোদ্ধা ও মুক্তিকামী মানুষ পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলেন।

ডিসেম্বর ১৪
০৫:৫১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]