Daily Sunshine

ঐতিহাসিক তানোর দিবস পালিত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর তানোর উপজেলায় পালিত হল ঐতিহাসিক তানোর দিবস। শনিবার বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির উদ্যোগে দিবসটি পালিত হয়।
দিবসটি পালনে পার্টির জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ তানোর উপজেলার গোল্লাপাড়া এলাকায় স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদন শেষে সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলার সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল। বক্তব্য দেন, মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, মহানগর সম্পাদকমণ্ডলির সদস্য অ্যাড. এন্তাজুল হক বাবু, আবদুল মতিন, নাজমুল করিম অপুু, মনিরুজ্জামান মনির, জেলার সম্পাদকমণ্ডলির সদস্য আব্দুল মান্নান, জেলা কমিটির সদস্য আব্দুল জলিল, বকুল ইমতিয়াজ, মনিরুজ্জামান, তানোর থানা কমিটির নেতা শিমুল রানা প্রমুখ।
উল্লেখ্য, ১৯৭৩ সালের ১১ই ডিসেম্বর তৎকালিন সরকার প্রগতিশীল কৃষক আন্দোলনের (বাংলাদেশ সাম্যবাদী দল এম.এল) রাজশাহী জেলার তানোর থানার গোল্লাপাড়া বাজারের গোডাউনের পার্শ্বে এরাদ আলী, এমদাদুল হক মুন্টু মাষ্টার ও রশিদসহ হতভাগ্য ৪৪ বিপ্লবী শহীদ নেতাকর্মীকে নির্মমভাবে নির্যাতনে হত্যা করে রাতের আঁধারেই গণকবর দেয়। এরপর থেকেই ঐতিহাসিক এ দিনটি পালনে প্রতিবছরই ওয়ার্কার্স পার্টিসহ কয়েকটি সংগঠন ও রাজনৈতিক দল নানা কর্মসূচির মধ্য দিয়ে শহীদদের স্মরণে দিবসটি উদযাপন করে থাকেন।

ডিসেম্বর ১২
০৪:৩২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]