Daily Sunshine

মান্দায় অমুক্তিযোদ্ধাদের তালিকাভূক্তির অভিযোগ

Share

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় বীর মুক্তিযোদ্ধাদের তালিকায় অমুক্তিযোদ্ধাদের অন্তর্ভূক্তির অভিযোগ উঠেছে। শনিবার বিকেল ৪টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক ডা. ফজলুর রহমান। গত ২৫ নভেম্বর এ সংক্রান্ত একটি অভিযোগ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে করেছেন তিনি।
সংবাদ সম্মেলনে ডা. ফজলুর রহমান বলেন, সম্প্রতি মান্দা উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের গেজেটভূক্ত করে তালিকা প্রকাশ করা হয়েছে। এ তালিকার ২৪ জনই অমুক্তিযোদ্ধা।
এছাড়া সুপারিশের তালিকায় রয়েছেন আরও ৩০ জন অমুক্তিযোদ্ধা।
তিনি আরও বলেন, সুপারিশকৃত তালিকায় নাম রয়েছে উপজেলার কাঁশোপাড়া ইউনিয়নের চকউলি গ্রামের মৃত সোলাইমান আলীর ছেলে আব্দুল গফুর সরদারের। তিনি আমার নিকটতম প্রতিবেশি। মুক্তিযুদ্ধের সময় আমার বয়স ছিল ১৭ বছর। ওই সময় আব্দুল গফুর মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেননি আমিই তার জলন্ত সাক্ষী।
তিনি অভিযোগ করে বলেন, কিছু মুক্তিযোদ্ধা অনৈতিক ফায়দা হাসিলের লক্ষে মিথ্যা সাক্ষ্য দিয়ে অমুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধা তালিকায় নাম অন্তর্ভূক্তির অপচেষ্টা করেছেন।
এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বাক্কার সিদ্দিক বলেন, ‘এ বিষয়ে আমার কাছে কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

ডিসেম্বর ১২
০৪:৩০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]