Daily Sunshine

এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হার

Share

স্পোর্টস ডেস্ক: এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি হকির প্রস্তুতি ম্যাচে জাপানের কাছে ৪-১ গোলে হেরে গেছে বাংলাদেশ। এই টুর্নামেন্টের একমাত্র প্রস্তুতি ম্যাচটি আজ শুক্রবার বিকেলে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। তিন কোয়ার্টারের ম্যাচের শুরুতে জাপানের প্রাধান্য থাকলেও; শেষ দুই কোয়ার্টারে দারুণ লড়াই করে বাংলাদেশ।
জাপানের বিপক্ষে প্রথম কোয়ার্টারেই তিন গোল হজম করে বাংলাদেশ। ম্যাচের ৫, ১০ ও ১১ মিনিটে গোল তিনটি হয়। এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করতে থাকে জিমি, খোরশেদ, মিমোরা। দ্বিতীয়ার্ধে নিজেদের কিছুটা গুছিয়ে নিয়ে লড়াইয়ে নামে লাল সবুজের জার্সিধারীরা। এই কোয়ার্টারে জাপানের কাছ থেকে একটা পেনাল্টি কর্নারও আদায় করে নেয়। তবে সেটা হিট করতে ব্যর্থ হয় বাংলাদেশের খেলোয়াড়। স্বাগতিকরা ভুল করলেও জাপান দ্বিতীয় কোয়ার্টারে ম্যাচে তাদের চতুর্থ ও শেষ গোলটি করে।
তৃতীয় কোয়ার্টারে দারুণ খেলেন জিমিরা। রক্ষণভাগ সামলে আক্রমণের ছক কষে দল। তাতে সফলও হয়। পিসি থেকে গোল করে ব্যবধান ৪-১- এ নিয়ে যান খোরশেদুর রহমান। এই কোয়ার্টারে জাপান তিনটি পিসি পেয়েও কাজে লাগাতে পারেনি। ম্যাচটি চতুর্থ কোয়ার্টারে গড়ানোর আগে খেলা শেষের বাশি বাজান আম্পায়াররা।
এবারই প্রথম চ্যাম্পিয়নস ট্রফি হকিতে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। অন্যদিকে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার পূর্ব অভিজ্ঞতা রয়েছে জাপানের। এমনকি ২০১৩ সালে তৃতীয় আসরে তারা ফাইনাল খেলেছিল। যাদও রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের। শক্তিমত্তা এবং র‌্যাংকিং দুইয়ের বিচারেই বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে জাপান। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি হকি।

ডিসেম্বর ১১
০৪:১৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]