Daily Sunshine

অস্ট্রেলিয়া বিশ্বকাপে ভালো কিছু অর্জন করবো: মাহমুদউল্লাহ

Share

স্পোর্টস ডেস্ক: সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ আশানুরূপ ফল-তো করতেই পারেনি, উল্টো বাজে পারফরম্যান্স করেছে। এরপরেই পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে হতে হয়েছে ধবলধোলাই। বছর না ঘুরতেই বাংলাদেশকে খেলতে হবে আরেকটি বিশ্বকাপ, সেখানে বাংলাদেশ ভালো কিছু অর্জন করবে বলে মনে করেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।
শুক্রবার একাডেমি কাপের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে গণামধ্যমের মুখোমুখি হয়ে নিজের প্রত্যাশার কথা ব্যক্ত করেন মাহমুদউল্লাহ। ‘আগে যে জিনিসটা বলে আসছি, সম্ভবত আমাদের ব্যাটিং ইউনিটকে আরও ভালো করতে হবে। বোলিং ইউনিট আমি মনে করি ধারাবাহিকভাবে ভালো করছে। কিছু ছোটখাটো জিনিস আছে সেগুলো আমরা যদি ধারাবাহিকভাবে প্রতিটি সিরিজে উন্নতি করি তবে ইনশাআল্লাহ আমরা খুব ভালো কিছু অর্জন করতে পারবো’- অস্ট্রেলিয়া বিশ্বকাপ নিয়ে এক প্রশ্নে এভাবেই উত্তর দিয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক।
আগামী বছর ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর অস্ট্রেলিয়ার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। মাহমুদউল্লাহ মনে করেন অস্ট্রেলিয়ার কন্ডিশন ভালো, ভালো-খারাপ নির্ভর করবে নিজেদের উপর, ‘একটা নির্ভর করে আমরা কি রকম টি-টোয়েন্টি ক্রিকেট খেলছি। অনেক পথ পাড়ি দেওয়া বাকি আছে। আমি ব্যক্তিগতভাবে মনে করি অস্ট্রেলিয়ার কন্ডিশন খুবই ভালো। ট্রু বাউন্স, ট্রু পেস থাকে। এখন বিষয়টা আমাদের উপর, কীভাবে আমরা জিনিসটা হ্যান্ডেল করি।’
ওমান ও আরব আমিরাতে অনুষ্ঠেয় বিশ্বকাপের আগে বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের সেরা সময় কাটিয়েছে। টানা তিনটি সিরিজ জিতেছিল মাহমুদউল্লাহর দল। কিন্তু বিশ্বকাপের বাছাই ও সুপার টুয়েলভ মিলিয়ে ৮ ম্যাচের মধ্যে বাংলাদেশ মাত্র ৬টি ম্যাচ জিতেছে। বিশ্বকাপ শুরু হয়েছিল স্কটল্যান্ডের বিপক্ষে হেরে। বোলিংটা মোটামুটি ভালো হলেও ব্যাটিং-ফিল্ডিং ছিল হতশ্রী।
এসব পেছনে রেখে মাহমুদউল্লাহর আশা এখন এগিয়ে যাওয়ার। তিনি বলেন, ‘পরিকল্পনাতো নিশ্চিতভাবে ভালো খেলার (অস্ট্রেলিয়া বিশ্বকাপে)। আমি সব সময়ই পজিটিভ জিনিসগুলো নিয়ে চিন্তা করতে পছন্দ করি। হ্যাঁ, অবশ্য শেষ বিশ্বকাপ ও পাকিস্তান সিরিজ আমাদের ভালো ক্রিকেট আমরা খেলতে পারিনি। কিন্তু আপনি যদি পুরো বছরটা দেখেন, আমরা খুব ভালো ক্রিকেট খেলেছি।’
‘হোম কন্ডিশনে শ্রীলঙ্কার সাথে সিরিজ, অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের সাথে সিরিজ। সো, এখানে কিছু পজিটিভ আছে। আমি সব সময় বিশ্বাস করি, এবং আমি আমার দলের সাথেই আছি। এর আগেও যখন আমরা জিনিসগুলো কামব্যাক করতে পেরেছি, এবারও পারবো ইনশাআল্লাহ’-আরও যোগ করেন বাংলাদেশ অধিনায়ক।

ডিসেম্বর ১১
০৪:১৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]