রিমান্ড শেষে কারাগারে পৌর মেয়র আব্বাস

স্টাফ রিপোর্টার: তিন দিনের রিমান্ড শেষে রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার সকালে নগরীর বোয়ালিয়া থানা পুলিশ তাঁকে আদালতে হাজির করে। এ সময় আদালত তাঁকে আবার কারাগারে পাঠান।
নগরীর বেয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রিমান্ডে আব্বাস আলীকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। এ ছাড়া বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে আপত্তিকর বক্তব্য তাঁর কি না তা জানার জন্য আব্বাস আলীর নমুনা ভয়েস সংগ্রহ করা হয়েছে। বিশেষজ্ঞ দিয়ে তা পরীক্ষা করা হবে।
সম্প্রতি বঙ্গবন্ধুর ম্যুরাল করলে ‘পাপ হবে’- আব্বাস আলীর এমন বক্তব্যের অডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। এর জেরে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ১ ডিসেম্বর তাঁকে গ্রেপ্তার করা হয়। এ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য মেয়রকে রিমান্ডে নেওয়া হয়েছিল।
পর পর দুবার নৌকা নিয়ে নির্বাচিত এ মেয়রকে ইতোমধ্যে আওয়ামী লীগের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবও এনেছেন পৌরসভার সব কাউন্সিলর। তবে এখনও তাঁকে সাময়িকভাবেও বরখাস্ত করা হয়নি। দল থেকেও স্থায়ী বহিষ্কার হননি তিনি।


প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২১ | সময়: ৫:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর