সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে সায়মা ওয়াজেদ পুতুলের জন্মদিন উদযাপন

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে আনন্দধারা স্কুলের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের জন্মদিন উদযাপন করা হয়েছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণার আয়োজনে জন্মদিন উদযাপন করা হয়। এরপর আনন্দ ধারা স্কুলের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের হাতে খাতা, স্কেল, পেন্সিলসহ বিভিন্ন শিক্ষা সামগ্রী তুলে দেন ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা।
সময় ডা. অর্ণা জামান বলেন, সায়মা ওয়াজেদ পুতুল আপু আন্তর্জাতিক পর্যায়ে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অধিকার আদায়ে কাজ করে চলেছেন। তাই আমরা তার জন্মদিন উপলক্ষে রাজশাহী থেকে ছোট একটি আয়োজন করেছি। এফ ডব্লিউ সি একটি প্রতিষ্ঠান যেখানে শিশুদের ফিজিও থেরাপি, শিক্ষা কার্যক্রম সহ শরীরচর্চা করানো হয়, যেন তারা অন্যান্য স্বাভাবিক বাচ্চাদের মতোই বেড়ে উঠতে পারে। তাদের সামাজিক অধিকার আদায়ের সকল কার্যক্রম পরিচালনা করা হয়। এসব বাচ্চা অভিশাপ নয়, বরং আশির্বাদ। প্রত্যেকের আলাদা আলাদা প্রতিভা রয়েছে। সায়মা ওয়াজেদ পুতুল আপু এসব শিশুদের নিয়ে কাজ করছেন, আমাদের প্রত্যেকের এতে এগিয়ে আসতে হবে এটাই প্রত্যাশা।
এ সময় আরও উপস্থিত ছিলেন আনন্দধারা স্কুলের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ওয়াহিদা খানম, স্কুলের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরাসহ স্কুলের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।


প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২১ | সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ