নাচোলে পিজিসিবির অবহেলায় দুই শিশুর মৃত্যু

স্টাফ রির্পোটার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে পাওয়ার গ্রিড কোম্পানি ্অব বাংলাদেশ (পিজিসিবি) কর্মীদের অবহেলায় দুই শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মৃত দুই শিশুর পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। মৃত দুই শিশু হচ্ছে নাচোল উপজেলার কসবা ইউপির কালইর আদর্শ গ্রামের মাসুদ রানার ছেলে সজিব (১০) এবং একই এলাকার মিঠুর শিশু কন্যা লামিয়া (৭)।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে ছাগল নিয়ে ঘটনাস্থলে সজিব ও লামিয়া খেলা করার একপর্যায়ে বৈদ্যুতিক তারগুলোতে ঝুলে খেলা করছিল। এ সময় যন্ত্রের সাহায্যে দুর থেকে ঐ তারগুলো বৈদ্যুতিক খুঁটির সাথে আটকানোর সময় মাটির কাছাকাছি থাকা তারগুলো উপরে উঠতে থাকে। এ সময় তারে ঝুলন্ত শিশু ২টিও আকশ্মিক তারের সাথে আটকে গিয়ে উপরে উঠতে থাকে এবং আকশ্মিক তার ছিটকে পড়ে গেলে মারা যায়।
কালইর আদর্শ গ্রামের আব্দুল কাদিরের স্ত্রী শাবেরা (৪৫) জানান, বৃহস্পতিবার সকালে ্আমি আমার ছেলের খাবার নিয়ে কালইর আদর্শ গ্রামের পূর্বে আম বাগানে যাচ্ছিলাম। হঠাৎেে দখতে পায় যে, দুই শিশু বিদ্যুতের তার নিয়ে খেলা করতে করতে তারের সাথে উপরে উঠে যাই।
শিশু দুটি বাঁচাও বাঁচাও বলে চিৎকার দিতে থাকে। পথিমধ্যে বিদ্যুতের দুই কর্মী শিশু দুটির অবস্থা দেখে ঘটনাস্থল থেকে পালিয়ে যাই। কিছুক্ষণ পরেই শিশু দুটি উপর থেকে মাটিতে পড়ে গেলে সাথে সাথে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।
মৃত সজিবের চাচা শরিফুল ইসলাম জানান,পিজিসিবির কর্মকর্তারা সঞ্চালণ তার টাঙানোর সময় ঘটনাস্থলে ছিলেন না। তারা সমস্ত তার পুরো এলাকায় ছড়িয়ে ছিটিয়ে রেখেছে।
তারা শিয়ালা নামক স্থনে থেকে মেশিনের সাহায্যে তার টাঙানোর সময় সেই তারের সঙ্গে শিশু দুটি উপরে উঠে যায়। কিছুক্ষণ পরে শিশু দুটি মাটিতে পড়ে গেলে এই মর্মান্তিক মৃত্যু ঘটে। তবে মামলার বিষয়টি এখনও সীদ্ধান্তহীনতায় তার পরিবার।
স্থানীয় পেয়ারা আম বাগানের মালিক রিগ্যান জানান,পিজিসিবি কর্মকর্তারা ঘটনস্থলে না থেকে যেনো তেনো কর্মীদের দিয়ে সঞ্চালন তার টানছে। আমার পেয়ারা বাগানের প্রায় অর্ধ লক্ষ টাকার ক্ষতি করেছে পিজিসিবি। তাদের অবহেলায় আজ অবুঝ শিশু দুটির মৃত্যু হয়। আমি পিজিসিবির কর্মকর্তাদের শাস্তি দাবি করছি।
এ বিেেষয় পিজিসিবির নির্বাহী প্রকৌশলী আকতার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি দুঃখ প্রকাশ করে বলেন বিষয়টি মর্মান্তিক। মৃতের পরিবারের সাথে আমাদের যোগাযোগ চলছে।
এ বিষয়ে নাচোল থানার ওসি সেলিম রেজা বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। মৃতের পরিবার অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২১ | সময়: ৫:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ