সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে গোলটেবিল আলোচনা

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে রাজনৈতিক নেতৃত্বের ভুমিকা বিষয়ক গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে এ আলোচনার আয়োজন করা হয়। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল রাজশাহী শাখা ‘নারীর জয়ে সবার জয়’ ক্যাম্পেইনের আওতায় এই বৈঠকের আয়োজন করে।
গোলটেবিল আলোচনা পরিচালনা করেন, ডেমেক্রেসি ইন্টারন্যাশনাল রাজশাহী বিভাগের রেজিওনাল ম্যানেজার আসমা আকতার।
বৈঠকে মূলত নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে আলোচনা করা হয়। নারীদের প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গি থেকে বেরিয়ে নির্যাতিত নারীদের পাশে দাড়ানো এবং তাদের সঠিক বিচার নিশ্চিতে আলোকপাত করা হয়। আলোচনায় বক্তারা আইনের সঠিক বিচার এবং কেউ ধর্ষিত হলে তাকে মানসিক, শারীরিক ও সামাজিকভাবে যেন কোনো হেনস্থা না করা হয় সেই দাবি জানান।
এই অনুষ্ঠানে প্যানেল হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক, এডভোকেট আবদুস সামাদ, রাজশাহী মহানগর বিএনপি’র যুগ্ম সাধারন সম্পাদক, ওয়ালিউল হক রানা, সাবেক এমপি ও রাজশাহী জেলা বিএনপি’র সদস্য জাহান পান্না, রাজশাহী জেলা বিএনপি’র সদস্য সচিব, অধ্যক্ষ বিশ্বনাথ সরকার, জাতীয় মহিলা দল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, রোকসানা বেগম টুকটুকি, রাজশাহী জেলা মহিলা আ’লীগের সাধারন সম্পাদক, এডভোকেট নাসরিন আকতার মিতা। এছাড়াও ডিআই এর ফেলো, মাস্টার ট্রেইনার ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন ।
ইউএসএআইডি ও ইউকেএইড এর যৌথ অর্থায়নে দঝঃৎবহমঃযবহরহম চড়ষরঃরপধষ খধহফংপধঢ়ব রহ ইধহমষধফবংয’ শীর্ষক প্রকল্পের অধীনে এ আলোচনার আয়োজন করা হয়। উল্লেখ্য, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল (ডিআই) শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক বিশ্ব অর্জনের লক্ষ্যে সক্রিয় নাগরিক ও সংবেদনশীল সরকারসমূহকে সহায়তা প্রদান করছে এবং সুশীল সমাজ ও রাজনৈতিক দলসমূহকে সাথে নিয়ে কাজ করছে।


প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২১ | সময়: ৫:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ