পবায় বেগম রোকেয়া দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন করা হয়েছে। “জয়িতা অন্বেষণ বাংলাদেশ” কার্যক্রমের আওতায় জয়িতাদের সম্বর্ধনা, সনদ ও সম্মননা ক্রেষ্ট প্রদান করা হয়।
বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা বিষয়ক অধিদপ্তর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পবা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লসমী চাকমা’র সভাপতিত্বে ও বিআরডিবি কর্মকর্তা সামশুন্নাহার এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শেখ এহসান উদ্দীন, পবা উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সম্পাদক আশরাফ আলী দেওয়ান, পবা উপজেলা পটরিষদ ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান। অনুষ্ঠানে পাঁচটি ক্যাটাগরিতে পাঁচজন সফল নারীকে জয়িতা অন্বেষণ বাংলাদেশ এর সম্মাননা দেওয়া হয়। এরা হলেন সমাজ উন্নয়নে অবদানের জন্য শ্রীমতি শিউলী রানী সাহা, সফল জননী জাহেরা বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সফল নারী রূপালী খাতুন, অন্যান্য ক্ষেত্রে সফল নারী ময়না বেগম ও সাইদা ইয়াসমিন। বক্তব্য রাখেন বিভাগীয় জয়িতা রহিমা বেগম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পল্লী সঞ্চল ব্যাংক শাখা ব্যবস্থাপক শাহনাজ পারভীনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ইউনিয়ন থেকে আগত নারী সংগঠনের নেতৃবৃন্দ।


প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২১ | সময়: ৫:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ