বাঘায় আ’লীগ নেতাকর্মীদের ওপর বিদ্রোহীর সমর্থকদের হামলা

স্টাফ রিপোর্টার, বাঘা : রাজশাহীর বাঘায় আওয়ামী লীগের নেতাকর্মীরা ‘বিদ্রোহী’ প্রার্থীর সমর্থকদের হামলার শিকার হয়েছেন। শনিবার দিবাগত রাতে ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে মসজিদ থেকে মাইকিং করে নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়। এ ঘটনায় ১০ জন আহত হয়েছেন। ভাংচুর করা হয়েছে চারটি মোটরসাইেেকল। রাতে উপজেলার বাউসা টলটলিপাড়া এলাকার এ ঘটনায় বিদ্রোহী প্রার্থী নুর মোহাম্মদ তুফানসহ চারজনকে আটক করেছে পুলিশ।
স্থানীয় সূত্র জানায়, আগামী ২৬ ডিসেম্বর উপজেলার আড়ানী, বাউসা এবং চকরাজাপুর ইউপি নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে শনিবার রাতে বাউসা ইউনিয়ন আ’লীগের বিদ্রোহী প্রার্থী নুর মোহাম্মদ তুফানকে মনোনয়ন প্রত্যাহার করার অনুরোধ করতে যান উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, অধ্যক্ষ নছিম উদ্দিন, মজিবুর রহমান, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টুসহ একটি দল। এ সময় নুর মোহাম্মদ তুফান তাদের সঙ্গে দেখা না করে, উল্টো তার লোকজনদের মাধ্যমে মসজিদে মাইকিং করে ঘোষণা দেওয়া হয়, তাঁর বাড়িতে বহিরাগত লোকজন ডাকাতির লক্ষ্যে হামলা করেছে।
মসজিদ থেকে এ খবর শুনে তুফানের লোকজনসহ প্রতিবেশীরা উপজেলা আ’লীগের নেতাদের উপরে অতর্কিত হামলা চালান। এ ঘটনায় ১০ জন আহত হন। ভাংচুর করা হয় চারটি মোটরসাইকেল। এদের মধ্যে গুরুত্বর অবস্থায় বাউসা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান (৩০) ও কাজলকে (২৫) বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, ঘটনার খবর পেয়ে রাতেই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করে। এ সময় বিদ্রোহী প্রার্থী নুর মোহাম্মদ তুফান (৬০) ও তার সহযোগী জয় (২০) উজ্জল (২৬) এবং আশিককে (২৫) আটক করা হয়েছে।
ওসি জানান, এ ঘটনায় হামলা ও ভাংচুরের অভিযোগে ৫১ জনকে আসামী করে একটি মামলা দায়ের হয়েছে। এ মামলায় বাউসা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আশরাফ আলী মলিনকেও আসামী করা হয়েছে।
বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, নুর মোহাম্মদ তুফান আওয়ামী লীগের নেতা। কিন্তুু তিনি দলের নির্দেশনা অমান্য করে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এজন্য তার মনোনয়ন প্রত্যাহারের বিষয়ে কথা বলতে গেলে উল্টো তাদের ওপর হামলা চালানো হয়। তার লোকজন মাইকিং করে পরিকল্পিত হামলা চালিয়েছে।


প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২১ | সময়: ৫:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ