তাড়াশে নৌকার চার মাঝি

তাড়াশ প্রতিনিধি: আগামী ৫ জানুয়ারিতে অনুষ্ঠিতব্য সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলায় ৮টি ইউনিয়নের মধ্েয ৪টিতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীতা ঘোষণা করা হয়েছে।
বৃহস্পতিবার রাতে দলীয় মনোনয়ন বোর্ডে ঘোষিত তাড়াশ উপজেলায় যারা নৌকার মাঝি হলেন ১নং তালম ইউনিয়নে নৌকার মার্কা নিয়ে নির্বাচন করবেন আব্দুল খালেক, ৩ নং সগুনা ইউনিয়নে নৌকার মার্কা নিয়ে নির্বাচন করবেন নজরুল ইসলাম চৌধুরী, ৪নং মাগুড়াবিনোদ ইউনিয়নে নৌকার মার্কা নিয়ে নির্বাচন করবেন মেহেদী হাসান ম্যাগনেট, দেশীগ্রাম ইউনিয়নে নৌকার মার্কা নিয়ে নির্বাচন করবেন মো আব্দুল কুদ্দুস। তাদের মনোনীত করায় তাদের সমর্থকরা ধন্যবাদ জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে। তার সাথে ধন্যবাদ জানিয়েছেন সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজকে।
তাড়াশ উপজেলার মান্নাননগর বাজারে গিয়ে দেখা যায় যে, মেহেদী হাসান ম্যাগনেটকে ফুলের মালা গলায় সংবর্ধনা জানাচ্ছেন তার সমর্থকেরা। সবার মুখে একটাই কথা আমরা নৌকা চালাইরে চলনবিল দিয়া, বঙ্গবন্ধুর নৌকার মাঝি আজিজ ভাইরে নিয়া। এই ইউনিয়নের জনগণ মেহেদী হাসান ম্যাগনেটকে পেয়ে অনেক খুশি। কারণ তার বাবা ওয়াহেদ মুরাদ ছিলেন এই ইয়নিয়নের সাবেক চেয়ারম্যান।
মেহেদী হাসান ম্যাগনেটের বাবা ছিলেন একজন সৎ মানুষ এবং যখন যেখানে ডাকা যেত সে সেখানেই যেত। তাই এলাকাবাসীর এই প্রত্যাশা যে মেহেদী হাসান ম্যাগনেটও তার বাবার মতো সবার সুখে দুঃখে পাশে দাঁড়াবে। সেখানে গিয়ে ছাত্রলীগের ইউনিয়ন সভাপতি মিজানুর রহমান মিজান এর সাথে কথা বলে জানা যায়, তারা অনেক খুশি মেহেদী হাসান ম্যাগনেটকে মনোনয়ন দেওয়ার জন্য।
এ বিষয়ে তার নেতাকর্মীর সাথে কথা বললে এই একই কথা বলেন তারা।
তাড়াশের দেশীগ্রাম ইউনিয়নে ব্যাপক উন্নয়ন ও মানুষের সেবা করায় আবারো নৌকার দলীয় মনোনয়ন পেলেন বর্তমান সফল চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ সরকার। গত ৫ পাঁচ বছরে সরকারি বরাদ্দ দ্বারা দেশীগ্রাম ইউনিয়নের অসংখ্য রাস্তা-ঘাট, মসজিদ, মাদ্রাসা, কবরস্থান, মন্দির, শ্বশান ঘাটের উন্নয়ন, বয়স্ক ভাতা, বিধবা ভাতার মাধ্যমে গরীব ও দুস্থদের সহায়তা করার ক্ষেত্রে সরকারের কার্যক্রম স্যানিটেশন, বাল্য বিবাহ, মাদক ও ইউনিয়নের ন্যায় বিচার প্রতিষ্ঠাসহ সকল কর্মকান্ডে অংশগ্রহণ নিশ্চিত ও গ্রামআদালতের মাধ্যমে অসংখ্য মামলা-মোকদ্দমা নিষ্পতিতে অগ্রনী ভূমিকা পালন করেন বর্তমান সফল চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ সরকার। “রাখে আল্লাহ মারে কে” এই প্রবাদ বাক্য আমরা সকলেই জানি। আগামী ৫ জানুয়ারী ইউপি নির্বাচনকে কেন্দ্র করে অনেক জলপনা কল্পনার সৃষ্টি হয়েছিল।
সবকিছুকে পেছনে ফেলে বিরের বেশে রয়েল বেঙ্গল টাইগার হয়ে নৌকার প্রতিক ও দলীয় মনোনয়ন নিয়ে ঢাকা থেকে দেশীগ্রাম ফিরে এলেন বর্তমান সফল চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ সরকার। টিকিট পাওয়ার খবর শোনার সাথে সাথে শত শত নেতা-কর্মী ও জনসাধারণ রাতেই ছুটে আসেন ভোগলমান চারমাথা বর্তমান সফল চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ সরকারের বাড়ীতে।
এ সময় বাড়ীর লোকজন উপস্থিত নেতা-কর্মীদেরকে মিষ্টি মুখ করান। শত শত নেতা-কর্মী ও জনসাধারণের শ্লোগানে শ্লোগানে চেয়ারম্যানের বাড়ীর চারপাশ মুখরিত হয়ে ওঠে। অনেক ত্যাগি নেতা-কর্মীর চোখে এ সময় আনন্দ-অশ্রু ঝড়তে দেখা যায়।


প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২১ | সময়: ৫:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর