দুইদিন মৃত্যুশূন্য রামেক হাসপাতাল

স্টাফ রিপোর্টার: মৃত্যুশূন্য টানা ৪৮ ঘণ্টা কাটাল রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিট। শনিবার সকাল ৯টা থেকে রোববার সকাল ৯টার মধ্যে হাসপাতালের এই ইউনিটে করোনা কিংবা উপসর্গ নিয়ে প্রাণহানির খবর পাওয়া যায়নি। এর আগের ২৪ ঘণ্টাও কেটেছে মৃত্যুশূন্য।
তবে গত এক দিনে ৪ জন রোগি ভর্তি হয়েছেন। একই দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১০ জন রোগি। ১০৪ শয্যার করোনা ইউনিটে রোগি ভর্তি এখন ৩৬ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪১ জনে।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টার মধ্যে রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগি মারা যাননি। বর্তমানে হাসপাতালের এই ইউনিটে ৩৬ জন রোগি ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। এছাড়া করোনা ধরা পড়েনি ২৭ জনের। করোনা নেগেটিভ একজন।
পরিচালক আরও জানান, বর্তমানে রাজশাহীর ১৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ৬ জন, নাটোরের ৫ জন এবং পাবনার ৩ জন রোগি হাসপাতালে ভর্তি রয়েছেন। এর আগে শনিবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৬৩ জনের। এর মধ্যে ৬ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।
একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে রাজশাহীর ২ জনের নমুনায়। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার ১ দশমিক ৩২ শতাংশ।


প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২১ | সময়: ৫:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ