বাগমারার ১৬ ইউনিয়নে নৌকা নিয়ে যারা নির্বাচন করবেন

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: আগামী ৫ জানুয়ারী পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে বাগমারার ১৬ ইউপিতে নৌকার কান্ডারীদের মনোনয়ন দিয়েছে আওয়ামীলীগের কেন্দ্রীয় ইউপি নির্বাচন পরিচালনা কমিটি। কেন্দ্রীয় কমিটির মনোনয়ন বোর্ড বৃহস্পতিবার এক অনুষ্ঠানিক সভার মাধ্যমে বাগমারার ১৬ ইউপিতে ১৬ জন আওয়ামী লীগের নেতার হাতে নৌকা প্রতীক তুলে দেন।
বিষয়টি তাৎক্ষনিত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকাব্যাপি আলোড়নের সৃষ্টি হয়। শুরু হয় নানামুখী আলোচনা। নৌকা প্রতীক পাওয়া নেতাদের উল্লাস চলে বাগমারা ব্যাপি। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি আপলোড করেন বাগমারার সংসদ সদস্য ইঞ্জি এনামুল হকের একান্ত সচিব আতাউর রহমান।
দলীয় মনোনয়ন নিশ্চিত হওয়ার পর সাংসদের ঢাকাস্থ এনা প্রপার্টিজ অফিসে নৌকার কান্ডারীরা ইঞ্জিনিয়ার এনামুল হকের হাতে ফুলের তোড়া উপহার দিয়ে শুভেচ্ছা জানান।
তারা ইঞ্জিনিয়ার এনামুল হকের কাছে দোয়া ও সহযোগীতাও কামনা করেন। দলীয় সূত্র মতে, গোবিন্দপাড়া ইউনিয়ন থেকে মনোনয়ন পেয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আল মামুন প্রামানিক, নরদাশের মনোনয়ন পেয়েছেন উপজেলা আ’লীগের সম্পাদক গোলাম সারোয়ার আবুল, দ্বীপপুরের মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ, বড়বিহানালীর মনোনয়ন পেয়েছেন ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, আউসপাড়ার মনোনয়ন পেয়েছেন ইউপি আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান সরদার জান মোহাম্মাদ, শ্রীপুরের মনোনয়ন পেয়েছেন ইউপি আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মকবুল হোসেন মৃধা, বাসুপাড়ার মনোনয়ন পেয়েছেন ইউপি আ’লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান লুৎফর রহমান, কাচারীকোয়ালীপাড়ার মনোনয়ন পেয়েছেন উপজেলা আ’লীগের সহসভাপতি ও বর্তমান চেয়ারম্যান আয়েন উদ্দিন, শুভডাঙ্গার মনোনয়ন পেয়েছেন ইউপি আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুল হাকিম, মাড়িয়ার মনোনয়ন পেয়েছেন ইউপি আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আসলাম আলী আসকান, গনিপুরের মনোনয়ন পেয়েছেন ইউপি আ’লীগের সহসভাপতি এনামুল হক, ঝিকরার মনোনয়ন পেয়েছেন উপজেলা আ’লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান আব্দুল হামিদ ফৌজদার, গোয়ালকান্দির মনোনয়ন পেয়েছেন ইউপি আ’লীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আলমগীর সরকার, হামিরকুৎসার মনোনয়ন পেয়েছেন ইউপি আ’লীগের সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন, যোগিপাড়ার মনোনয়ন পেয়েছেন উপজেলা আ’লীগের সদস্য ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এফ,এফ মাজেদুল ও সোনাডাঙ্গার মনোনয়ন পেয়েছেন ইউপি আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো: আজাহারুল হক।
এ দিকে এই মনোনয়ন নিয়ে সৌভাগ্যবানরা একদিকে উল্লাস প্রকাশ করলেও ক্ষোভ প্রকাশ করেছেন বঞ্চিতরা। যোগিপাড়া ইউপি চেয়ারম্যান কামাল হোসেন বলেন, বিগত ইউপি নির্বাচনে নৌকার বিদ্রোহীদের এবার দলীয় ,মনোনয়ন না দেওয়ার নীতিগত সিদ্ধান্ত হলেও তার ইউনিয়ন সহ অনেক ইউনিয়নে এটা মানা হয়নি। এ নিয়ে তিনি ক্ষোভ প্রকাশ করেছেন। এ দিকে এ মনোনয়ন নিয়ে স্থানীয় এমপির প্রতি দলের অনেক প্রবীণ ও নবীন নেতা কর্মীরা সাধুবাদ জানিয়েছেন। তাদের মতে তিনি ইঞ্জিনিয়ার এনামুল হক বাগমারা আওয়ামী লীগতে ঐক্যবদ্ধ ও শক্তিশালি করতে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছন। আসন্ন ইউপি নির্বাচেন দলীয় মনোনয়ন তারই বাস্তব প্রমান।
এ দিকে স্থানীয় এমপির একান্ত আস্থাভাজন ও দলের জন্য নিবেদিত নেতা উপজেলা আ’লীগের দপ্তর সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা নুরুল ইসলাম ও শ্রীপুর ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক ও সাংসদের প্রেস সচিব জিল্লুর রহমান দলীয় মনোনয়ন না পেলেও তারা নৌকা প্রতীকে বিজয়ী করার জন্য ঐক্যবদ্ধ আছেন এবং থাকবেন বলে জানান। তারা দলীয় সিদ্ধান্তকে শ্রদ্ধাভরে গ্রহন করার কথা ব্যক্ত করেন।


প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ | সময়: ৬:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ