সর্বশেষ সংবাদ :

কোহলি-পুজারা শূন্য, মায়াঙ্কের দুর্দান্ত সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক: ফেরার ম্যাচের প্রথম ধাপটা রাঙাতে পারলেন না বিরাট কোহলি। অধিনায়কের মতো শূন্য রানে ফিরলেন চেতেশ্বর পুজারাও। ভালো শুরুর পর শূন্য রানে তিন উইকেট হারানোর ধাক্কা ভারত কাটিয়ে উঠল মায়াঙ্ক আগারওয়ালের দুর্দান্ত সেঞ্চুরিতে। ওপেনার মায়াঙ্কের ব্যাটেই নিউ জিল্যান্ডের বিপক্ষে মুম্বাই টেস্টে বড় সংগ্রহের সম্ভাবনা জাগিয়েছে স্বাগতিকরা। সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে ভারতের রান ৪ উইকেটে ২২১।
ক্যারিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরিতে ১২০ রানে অপরাজিত আছেন মায়াঙ্ক। তার ২৪৬ বলের ইনিংসটি গড়া ১৪ চার ও ৪ ছক্কায়। ভারতের ৪টি উইকেটই নিয়েছেন মুম্বাইয়ে জন্ম নেওয়া নিউ জিল্যান্ডের বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেল। ম্যাচ শুরুর আগেই দুই দলের জন্য আসে দুঃসংবাদ। চোট নিয়ে ভারতীয় দল থেকে ছিটকে যান অজিঙ্কা রাহানে, ইশান্ত শর্মা ও রবীন্দ্র জাদেজা। কনুইয়ের পুরনো চোটে মাঠের বাইরে চলে যান নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।
প্রথম টেস্টে ভারতকে নেতৃত্ব দেওয়া রাহানের জায়গায় ফেরেন কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ও শুরুর টেস্টে না খেলা কোহলি। নিউ জিল্যান্ডকে নেতৃত্ব দেওয়ার ভার পড়ে টম ল্যাথামের কাঁধে। তাতে এই টেস্ট মনে করিয়ে দেয় ১৩২ বছরের পুরনো স্মৃতি। সুদীর্ঘ টেস্ট ইতিহাসে দুই ম্যাচের সিরিজে চার জনের নেতৃত্ব দেওয়ার ঘটনা এটা দ্বিতীয়বার। প্রথমবার এমনটা দেখা গিয়েছিল ১৮৮৮-৮৯ মৌসুমে দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড সিরিজে। আগের রাতের বৃষ্টিতে ভেজা আউটফিল্ডের কারণে প্রথম সেশনে একটি বলও খেলা হয়নি। ভারত টস জিতে ব্যাটিংয়ে নামে লাঞ্চের পর।


প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১ | সময়: ৬:২৩ পূর্বাহ্ণ | সুমন শেখ