Daily Sunshine

‘প্ল্যাকার্ড’ বিতর্কে ভন্ডুল ছাত্র ফেডারেশনের মিছিল

Share

রাবি প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে ফ্যাস্টুন প্রদর্শন করায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ও মহানগর ছাত্র ফেডারেশনের প্রতীকী মিছিল ভন্ডুল হয়েছে। বুধবার বেলা ১১টায় নিরাপদ সড়কের দাবিতে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে প্রতীকী লাশ নিয়ে মিছিল শুরু করে সংগঠনটির নেতাকর্মীরা।
পরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে যাওয়ার প্রস্তুতি নেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে ফ্যাস্টুন প্রদর্শন করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের অভিমুখে যাত্রায় বাধা দেয়। একপর্যায়ে মিছিল ভন্ডুল হয়ে যায়।
মিছিলে ছাত্র ফেডারেশন রাবি শাখার সাধারণ সম্পাদক মোহাব্বত হোসেন মিলন, রাজশাহী মহানগর শাখার আহ্বায়ক জিন্নাত আরা শিমু ও সদস্য মোমিন উপস্থিত ছিলেন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্য ড. এস এম মোখলেসুর রহমান ও ড. এস এম আরিফুর রহমানের নজরে এলে তাৎক্ষণিক প্ল্যাকার্ডটি মিলনের হাত থেকে নিয়ে নেন। মোহাব্বত হোসেনকে প্রক্টর দপ্তরে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়। পরে তিনি ভুল স্বীকার করে লিখিত বক্তব্য দেন।
এ বিষয়ে মোহাব্বত হোসেন মিলন বলেন, প্ল্যাকার্ডটি অনিচ্ছাকৃতভাবে লিখে ফেলেছিলাম। ভাবতে পারিনি এত কিছু হবে। একদিনের মধ্যে ক্যাম্পাস ছাড়ার হুমকি দিয়ে মুচলেকা নিয়েছে প্রক্টর দপ্তর ও আমার সার্টিফিকেট আটকানো হতে পারে বলে জানিয়েছে প্রক্টর দপ্তর।
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোখলেসুর রহমান বলেন, মোহাব্বত নামের একজন ছাত্র ফেডারেশন নেতা প্রধানমন্ত্রীকে কটূক্তি করে প্ল্যাকার্ড প্রদর্শন করলে প্রক্টর দপ্তরে এনে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে সে অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা প্রার্থনা করে এবং ভবিষ্যতেও এমন কর্মকাণ্ডের জড়িত হবে না বলে মুচলেকা দিলে তাকে ছেড়ে দেই।

ডিসেম্বর ০২
০৪:৪৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]