Daily Sunshine

রাবিতে সাংস্কৃতিক উৎসব ৩ ডিসেম্বর থেকে

Share

প্রেস বিজ্ঞপ্তি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে। ৩ থেকে ৫ ডিসেম্বর ও ১১ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত এই উৎসব অনুষ্ঠিত হবে।
৩ ডিসেম্বর শুক্রবার বেলা ১১টায় ক্যাম্পাসের ‘সাবাস বাংলাদেশ’ চত্বরে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে এই উৎসব উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য মো. আয়েন উদ্দিন এবং শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম এবং স্বাগত বক্তব্য প্রদান করবেন প্রফেসর মলয় ভৌমিক। রাবি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।
উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে ‘জাতির পিতার রাজনৈতিক প্রজ্ঞা ও কর্মময় জীবন’ শীর্ষক আলোচনায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মশিউর রহমান।
উৎসবের প্রথম দিনে দ্বিতীয় পর্বে বেলা ৩টা থেকে ‘সাবাস বাংলাদেশ’ চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান; ৪ ডিসেম্বর শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে আলোচনা অনুষ্ঠান ও ‘সাবাস বাংলাদেশ’ চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ৫ ডিসেম্বর সাবাস বাংলাদেশ চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান।
১১ থেকে ১৩ ডিসেম্বর সন্ধ্যা ৬:৩০ মিনিট থেকে ‘সাবাস বাংলাদেশ’ চত্বরে নাট্যোৎসব এবং ১৪ ডিসেম্বর প্রামাণ্যচিত্র ‘বদ্ধভূমিতে একদিন’ প্রদর্শিত হবে।

ডিসেম্বর ০২
০৪:৪৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]