Daily Sunshine

চাকরি মেলায় চাকরির সুযোগ পেল পাঁচশো বেকার যুবক

Share

স্টাফ রিপোর্টার: ইউসেপ বাংলাদেশ রাজশাহী অঞ্চলের আয়োজনে চাকরি মেলা’র উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে একদিন ব্যাপী ‘চাকুরি মেলা’র প্রধান অতিথি থেকে উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. মো. হুমায়ুন কবীর। ইউসেফ টেকনিক্যাল স্কুলে বিডিজব.কম এর সহযোগিতায় চাকুরি মেলা’য় চাকরির সুযোগ পেল ৫০০ জন বেকার যুবক।
প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর বলেন, এই মেলার মাধ্যমে ৫০০ কারিগরি প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষার্থী চাকরির সুযোগ পাবেন। যা আগামী দিনের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা গড়তে সহায়ক ভূমিকা পালন করবে।
তিনি আরো বলেন, ‘করোনা পরবর্তী সময়ে অনেকে পড়াশোনা শেষ করে চাকরি পাচ্ছে না। এমন সময় রাজশাহী অঞ্চলের শিক্ষিত বেকার যুবকদের বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি দিতে ইউসেফ বাংলাদেশের এই ব্যতিক্রম আয়োজন।’ ইউসেপ বাংলাদেশের এমন আয়োজনকে স্বাগত জানিয়েছেন বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর।
ইউসেপ বাংলাদেশের উপ-পরিচালক মো. শাহরিয়ার আলম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পবা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লসমী চাকমা, বাংলাদেশ ব্যাংক রাজশাহীর মহা-ব্যবস্থাপক মো. মাহতাব উদ্দিন, বাংলাদেশ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের রিলেশনশিপ ম্যানেজার তাহিয়া শামসুল, শোভন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পরিচালক মো. জিয়াউল হক শোভন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনারের একান্ত সচিব মো. আবুল হায়াত, সহকারী কমিশনার (ভূমি) শেখ এহসান উদ্দীন।
উল্লেখ্য যে, একদিন ব্যাপী ‘ চাকুরি মেলা’তে বিভিন্ন কোম্পানির ১৪টি স্টল বসানো হয়েছে। মেলাটি ঘুরে দেখা গেছে দিনভর আগ্রহী প্রার্থীদের সিভি (জীবনবৃত্তান্ত) জমা দিতে। মেলার প্রথমদিনে বৃহত্তর রাজশাহী অঞ্চলের প্রায় এক হাজার মানুষ চাকরির জন্য আবেদন করেছেন। আগ্রহী প্রার্থীদের জীবনবৃত্তান্ত সংগ্রহের পর প্রাথমিক মৌখিক পরীক্ষার (ভাইভা) পর চাকরি চূড়ান্ত করা হবে। এর মধ্য থেকে ৫০০ জনকে চাকরি প্রদান করা হবে। এই মেলায় ওয়েব ডিজাইন, অটোমোবাইল, গার্মেন্টস টেকনিশিয়ান, মেশিন টুল অপারেশন, মেকানিক ও ইলেকট্রিশিয়ান, ওয়েল্ডার, সুইং মেশিন অপারেটর, রেফ্রিজারেটর ও এয়ারকন্ডিশনিং, টেইলারিং ও ড্রেস মেকিং, কোয়ালিটি কন্ট্রোল সুপারভাইজার, কম্পিউটার অপারেটরসহ বিভিন্ন ক্যাটাগরিতে প্রশিক্ষণের মাধ্যমে বিভিন্ন কোম্পানিতে নিয়োগ প্রদান করা হবে।
রাজশাহীর এই জব ফেয়ার-২০২১ এ প্রাণ-আরএফএল গ্রুপ-ঢাকা, প্রাণ এগ্রো লিঃ, কিষোয়ান এগ্রো প্রোডাক্ট লি:-নাটোর, শোভন গ্রুপ অব ইন্ডাট্রিজ-ঢাকা, সিনো বাংলা ইন্ডাট্রিজ-মুন্সিগঞ্জ, যমুনা ইন্ডাষ্ট্রিয়াল এগ্রো গ্রুপ, নিটল-নিলয় গ্রুপ, আমান গ্রুপ আব ইন্ডাষ্ট্রিজ, নাবিল গ্রুপ, এস এস ফ্যাশানসহ দেশের প্রায় ৩৫টি প্রতিষ্ঠিত গ্রুপ, শিল্প কলকারখানা ও প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন। এ উপলক্ষ্যে প্রায় ১৪টি স্টল বিভিন্ন প্রতিষ্ঠানের নামে বরাদ্দ দেওয়া হয়। চাকুরীপ্রার্থীরা তাদের পছন্দের প্রতিষ্ঠানে বায়ো-ডাটা প্রদান ও ইন্টারভিউ-এ অংশগ্রহণ করে।

ডিসেম্বর ০১
০৭:০৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]