সর্বশেষ সংবাদ :

বাঘায় স্মৃতির আঁচড়ে নবোদয় সমাপনী

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘায় স্মৃতির আঁচড়ে নবোদয় সমাপনী প্রতিপাদ্যকে ধারণ করে উপজেলার প্রাণ কেন্দ্রে অবস্থিত শাহদৌলা সরকারি কলেজের অনার্স শিক্ষর্থীদের বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। নবীনদের উচ্ছ্বাস আর বিদায়ীদের ছেড়ে যাবার কষ্টের মধ্য দিয়ে এ দিবসটি পালন করা হয়।
এতে বর্ণাঢ্য আয়োজনে বরণ করে নেওয়া হয় রাষ্টবিজ্ঞান বিভাগ, প্রাণী বিজ্ঞান বিভাগ ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অনার্স ২০২০-২১ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের। পাশাপাশি বিদায় দেওয়া হয় ২০১৬-১৭ শিক্ষা বর্ষে তিনটি বিষয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের। সোমবার কলেজটির তিন বিভাগ এ অনুষ্ঠানে আয়োজন করেন।
এ উপলক্ষে কলেজ প্রাঙ্গনে স্থাপতি, স্বাধীন বাংলাদেশের স্থপতি,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে পুষ্পস্তবক অর্পন শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভায় মিলিত হয়। আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাণী বিজ্ঞান বিভাগের প্রধান, সহকারি অধ্যাপক শাহাজান আলী। এতে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও সিনিয়র সহকারি অধ্যাপক আব্দুল মজিদ।
রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুল হানিফের পরিচালনায় নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানের বক্তব্যকালে শিক্ষক-শিক্ষার্থীরা বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষার উন্নয়ন সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে। উচ্চ শিক্ষা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে গ্রামেও অনার্স কোর্স চালু করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই শিক্ষার্থীরা গ্রামে অনার্স কোর্সে পড়তে পারছে।
এছাড়াও বর্তমান সরকারের স্বদিচ্ছা ও স্থানীয় সাংসদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলমের প্রচেষ্টায় কলেজটি সরকারি করণ করা হয়েছে। এ জন্য প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও চারঘাট-বাঘার উন্নয়নের রুপকার পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কলেজটির শিক্ষক-শিক্ষার্থীরা।
রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রধান প্রভাষক আমিরুল ইসলামের স্বাগত বক্তব্যর পরে অন্যান্যর মধ্যে বক্তব্য দেন, পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক শতদল কুমার পাল,উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রধান প্রভাষক শরীফা খাতুন, প্রভাষক সঞ্জীব কুমার, প্রাণী বিজ্ঞান বিভাগের প্রভাষক সোহেল রানা, প্রভাষক আহমেদ বেলাল,রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক রাসেল আহমেদ, প্রভাষক মোস্তাফিজুর রহমান,মাসুম মাহমুদ মুনজুরুল হক।
অপরদিকে নবীনদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন রাষ্ট্র বিজ্ঞান বিভাগের লিজা খাতুন, প্রাণী বিজ্ঞান বিভাগের সোলাইমান হোসেন, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিমুর হোসেন।
এ ছাড়াও বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের জনি ইসলাম, নিপা রানি,কনা খাতুন ও নাইস। প্রাণী বিজ্ঞান বিভাগের শামীম আরা মুন্নি, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুর বারিন। আলোচনা শেষে দোয়া পরিচালনা ও দুপুরের মধ্যাহ্ন ভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ করা হয়।


প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ | সময়: ৬:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ