Daily Sunshine

কাটাখালী মেয়রের সাম্প্রদায়িক মন্তব্য ভাইরাল

Share

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন করা নিয়ে সাম্প্রদাকিয় মন্তব্য করেছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী। মঙ্গলবার রাতে এসংক্রান্ত একটি অডিও গণমাধ্যমে প্রকাশের পর তা ভাইরাল হয়ে যায় এবং এবিষয়ে আওয়ামী লীগসহ বিভিন্ন মহল থেকে সমালোচনা শুরু হয়। আব্বাস আলী কাটাখালী পৌরসভায় পরপর দুইবার নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন এবং মেয়র নির্বাচিত হন। এছাড়া তিনি কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সদস্য। তবে আব্বসা আলী সেই অডিওটি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক কলে উল্লেখ করছেন।
ভাইরাল হওয়া অডিওতে শোনা যায় আব্বাস আলী তার সাথে থাকা মানুষদের বলছেন, ডিজাইনে সিটি গেটের অংশে বঙ্গবন্ধুর মুরাল রয়েছে। সেটা ইসলামী শরীয়ত মতে সঠিক নয়। বলতে শোনা যায়, ইসলামের দৃষ্টিতে পাপ (মানুষের ম্যুরাল স্থাপন)। সে জন্য রাজশাহী সিটি গেটে বঙ্গবন্ধুর মুর‌্যাল বসাতে দিবো না। মানুষকে সন্তুষ্ট করতে গিয়ে আল্লাহকে অসন্তষ্ট করা যাবে না। তবে সংবাদ প্রকাশের পর গণমাধ্যমে দেয়া এক বক্তব্যে মেয়র আব্বাস আলী জানিয়েছে অডিওটি তার নয়। তিনি পুরো বিষয়টাকে অস্বীকার করেছেন।
এ প্রসঙ্গে রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার বলেন, পৌর মেয়র আব্বাসের বক্তব্য লোকমুখে শুনেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করা খুব অন্যায়। আমরা এর তদন্ত করবো। বঙ্গবন্ধুকে নিয়ে যদি কোন কটুক্তি করে থাকে তার বিরুদ্ধে দলীয় ও আইনগত ব্যবস্থা নেয়া হবে। গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের একাধিক নেতাকর্মী আব্বাস আলীর বিরুদ্ধে লিখেছেন, তারা আব্বাস আলীকে দল থেকে বহিস্কার চান।
এদিকে মঙ্গলবার মেয়র আব্বাস আলী তার ফেসবুকে এসংক্রান্ত একটি ব্যাখ্যা দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন- ‘জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরাল এবং আমার কিছু কথা: গত ২৯/০৫/২০২১ইং তারিখে আমার ফেসবুক আইডি থেকে কাটাখালি পৌরসভার প্রবেশদ্বারে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরাল সহ গেট নির্মাণ করা হবে মর্মে আপলোড দিয়েছিলাম। গেট নির্মাণের জন্য সকল প্রস্তুতি চলছিল কিন্তু ঢাকা টু রাজশাহী মহাসড়ক দুই লেন থেকে চার লেনে উন্নীত করার কাজ চলমান থাকায় গেটটি নির্মাণ সাময়িক ভাবে বন্ধ আছে। চার লেন রাস্তা নির্মাণের জন্য মহা সড়কের দুই ধারে কতটুকু জায়গা বাড়ছে সেটা নিশ্চিত হওয়ার পরে আশা করছি আগামী বছরের জানুয়ারি/ফেব্রুয়ারিতে পুনরায় গেট নির্মাণের প্রস্তুতি শুরু করতে পারবো ইনশাআল্লাহ। জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরাল সহ গেট নির্মাণের পরিকল্পনার কথা জানানোর পর থেকে একটি অশুভ শক্তি জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরাল সহ যেন গেট নির্মাণ করতে না পারি এ ব্যাপারে ষড়যন্ত্র শুরু করে।
গতকাল থেকে কিছু সংবাদমাধ্যম এবং ফেসবুকে আমার কথা কথোপকথনের একটি অডিও ব্যাপকভাবে প্রচার করা হচ্ছে। অডিওটি সবাই মনোযোগ দিয়ে শুনুন, আপনারা বুঝতে পারবেন অডিওটি এডিট করে তৈরি করা হয়েছে। আমি কখনও কারো সামনে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরাল সহ গেট নির্মাণ করা হবে না কিংবা কেউ ম্যুরাল নির্মাণ করলে বাধা দেয়া হবে এরকম কথা কারও সামনে কখনো বলিনি।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করি এবং মমতাময়ী জননী বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দেখানো পথে একজন সাধারণ কর্মী হয়ে পৌরসভার উন্নয়নে কাজ করে যাচ্ছি।’

নভেম্বর ২৪
০৬:৪৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]