Daily Sunshine

এটিএম বুথের সাড়ে ৯ লক্ষাধিক টাকা লুট, ব্যাংক কর্মকর্তা গ্রেপ্তার

Share

সানশাইন ডেস্ক: রংপুর নগরীতে প্রাইম ব্যাংকের এটিএম বুথ হতে সাড়ে ৯ লাখেরও বেশি টাকা লোপাটের অভিযোগে ব্যাংকের গোপন পাসওয়ার্ডধারী কর্মকর্তা আবু রায়হান গ্রেপ্তার হয়েছেন। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
রোববার সন্ধ্যায় প্রাইম ব্যাংকের রংপুর শাখার ওই কর্মকর্তাকে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর পিবিআইয়ের পুলিশ সুপার এবিএম জাকির হোসেন। পুলিশ সুপার এবিএম জাকির হোসেন জানান, গত ৬ অক্টোবর রংপুর শহরের রংপুর ভবনের নিচতলায় স্থাপিত প্রাইম ব্যাংকের এটিএম বুথ হতে ৯ লাখ ৬৩ হাজার টাকা অজ্ঞাত হ্যাকার ডিজিটাল ডিভাইস ব্যবহার করে চুরি করে। এ বিষয়ে মহানগর কোতয়ালি থানায় মামলা হয়। প্রাইম ব্যাংক রংপুর শাখার অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পীযূষ কুমার রায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।
পুলিশ সুপার জানান, এটিএম বুথে টাকা লোড দেওয়ার সময় ব্যাংক নির্ধারিত দুইজন পাসওয়ার্ডধারী অফিসার উপস্থিত থাকেন। যার একজন কাস্টমার সার্ভিস অফিসার মো. মোস্তাফিজ, অপরজন প্রাইম ব্যাংক রংপুর শাখার অফিসার আবু রায়হান। এই দুইজন দীর্ঘদিন হতে ধরে বুথের ভল্টে টাকা লোড দিয়ে আসছেন।
পিবিআই পুলিশ সুপার এবি এম জাকির হোসেন জানান, লুট হওয়া বুথের গোপন দুটি পাসওয়ার্ড ব্যাংকের একমাত্র অফিসার আবু রায়হান জানতেন এবং নিজ বদলি আদেশের সুযোগ নিয়ে তিনি তার কাছে গোপন পাসওয়ার্ড ব্যবহার করে সুকৌশলে এটিএম বুথের ভল্টে থাকা ৯ লাখ ৬৩ হাজার টাকা চুরি করে নিয়ে যান।
পুলিশ সুপার এবি এম জাকির হোসেন জানান, শনিবার রাতে রংপুর নগরীর ডিসির মোড় এলাকা থেকে আবু রায়হান গ্রেপ্তার করে রোববার সন্ধ্যায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এই ঘটনার সঙ্গে জড়িত আরও ব্যক্তি ও টাকা উদ্ধারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

নভেম্বর ২২
০৫:৫০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]