Daily Sunshine

এসএসসি পরীক্ষাকেন্দ্রের সচিবদের সাথে শিক্ষাবোর্ডের সভা

Share

স্টাফ রিপোর্টার : আসন্ন এসএসসি পরীক্ষাকে সুষ্ঠভাবে সম্পন্ন করতে এসএসসি পরীক্ষার কেন্দ্রসমূহের সচিবদের সাথে মতবিনিময় সভা করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী। শনিবার শহীদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন। তিনি আসন্ন এসএসসি পরীক্ষায় কেন্দ্রসমূহের জন্য গুরুত্বপূর্ণ নির্দেশনা তুলে ধরা হয় এবং কেন্দ্রসচিবদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় তিনি, সকল পরীক্ষাকেন্দ্রের সচিবদের আসন্ন এসএসসি পরীক্ষা সফল ভাবে সম্পন্ন করতে আহ্বান জানান।
সভায় কেন্দ্রসচিবরা জানান, করোনা মহামারীর পর চ্যালেঞ্জের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে খুলতে হয়েছে। সেই চ্যালেঞ্জ স্কুল কর্তৃপক্ষ সফলভাবে মোকাবেলা করেছে। পরীক্ষা সফল করতে শিক্ষাবোর্ড থেকে যে ধরনের দিকনির্দেশনা দেয়া হবে তা পালন করবে পরীক্ষা কেন্দ্রগুলো।
এসময় শিক্ষা বোর্ডের অধিনে বিভিন্ন স্কুলের প্রতিনিধিরা (কেন্দ্রসচিব) এসএসসি পরীক্ষা বিষয়ে নানা প্রশ্ন ও দিকনির্দেশনা তুলে ধরেন। তারা জানান, স্কুলের ভেতরে ক্লাসরুমে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করা গেলেও স্কুল গেটের বাইরে অভিভাবকরা স্বাস্থ্যবিধি মানছে না। অভিভাবকদের বলেও স্বাস্থ্যবিধি পালন করানো যাচ্ছে না। পরে এসএসসি কেন্দ্রসচিবদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন শিক্ষা বোর্ডের সিস্টেম এনালিস্ট প্রকৌশলী শফিকুল ইসলাম, এই বছরের ২৩ ডিসেম্বরের মধ্যে ফল দেয়া হবে। কেন্দ্র সমূহের সমস্যার সমাধান না করে শিক্ষাবোর্ড চলতে পারে না। প্রতিটি কেন্দ্রেকে সমান ভাবে গুরুত্ব দেয় শিক্ষা বোর্ড।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বোর্ডের সচিব ড. মো. মোয়াজ্জেম হেসেন, পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক হাবিবুর রহমান। অনুষ্ঠানে রাজশাহী শিক্ষাবোর্ডের অভিনে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অক্টোবর ২৪
০৬:০৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]