Daily Sunshine

২ রানে ৪ উইকেট নিয়ে রশিদের রেকর্ড

Share

স্পোর্টস ডেস্ক: নিজের প্রথম বলেই পেলেন উইকেট! দুর্দান্ত বোলিংয়ে পরের দুই ওভারে আদিল রশিদ উইকেট নিলেন আরও তিনটি। ইংল্যান্ডের লেগ স্পিনারের নাম উঠল রেকর্ড বইয়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৫৫ রানে গুটিয়ে দেয় ইংল্যান্ড। ২০ ওভারের বিশ্বকাপে যা ক্যারিবিয়ানদের সর্বনিম্ন আর সব দল মিলিয়ে তৃতীয় সর্বনিম্ন দলীয় স্কোর।
২ ওভার ২ বলে মাত্র ২ রান নিয়ে রশিদ নেন ৪ উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে কম রান দিয়ে ৪ বা এর বেশি উইকেট নেওয়ার রেকর্ড এটি। রশিদ স্পর্শ করেছেন স্টিভ টিকোলোকে। ২০১৩ সালে স্কটল্যান্ডের বিপক্ষে ১ ওভার ২ বলে ২ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন কেনিয়ার এই অফ স্পিনিং অলরাউন্ডার। টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের হয়ে সেরা বোলিংয়ের রেকর্ডও গড়েছেন রশিদ। ২০১৯ সালে এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ক্রিস জর্ডানের ৬ রানে ৪ উইকেট ছিল আগের সেরা।
দুবাইয়ে শনিবার দশম ওভারে আক্রমণ এসেই আন্দ্রে রাসেলকে বোল্ড করে দেন রশিদ। ওভারটিতে দেন মাত্র ১ রান। নিজের পরের ওভারে পরপর দুই বলে কাইরন পোলার্ড ও ওবেড ম্যাককয়কে ফিরিয়ে জাগান হ্যাটট্রিকের সম্ভাবনাও। সেটি না হলেও এই ওভারে ১ রান দিয়ে তার শিকার দুটি। পরের ওভারে এসে রবি রামপলকে বোল্ড করে তিনিই গুটিয়ে দেন টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নদের ইনিংস।

অক্টোবর ২৪
০৬:০৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]