Daily Sunshine

তানোরে নৌকাশূন্য সরনজাই ইউপি, ১৮ মনোনয়ন বাতিল

Share

স্টাফ রিপোর্টার, তানোর: ঋণ খেলাপির দায়ে তানোর উপজেলার সরনজাই ইউনিয়নের আ’লীগ সভাপতি ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান নৌকা প্রতিকের প্রার্থী আব্দুল মালেকের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ফলে সরনজাই ইউপিতে নৌকা প্রতিকের কোন প্রার্থী নেই।
সরনজাই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হাজী আবু সাইদ, বিএনপির সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক এবং সরনজাই ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমানসহ ৩ জন চেয়ারম্যান প্রার্থী বৈধ্যতা পেয়েছে।
শুক্রবার সকালে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বৃহস্পতিবার মনোনয়ন যাছাই-বাছাইয়ে চেয়ারম্যানপদে মালেকসহ ৪ জন, সংরক্ষিত নারী আসনে ১ জন ও সদস্যপদে ১৩ জনসহ ১৮ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।
তানোর নির্বাচন অফিসার গোলাম মোস্তফা জানান, উপজেলার কলমা ইউপিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গোলাপ হোসেন তার সারের ডিলার শীপ থাকায় প্রার্থীতা বাতিল করা হয়। একই কারণে বাধাঁইড় ইউপিতে আ’লীগের বিদ্রোহী গোলাম মোস্তফার প্রার্থীতাও বাতিল করা হয়েছে। একই ইউপিতে ঋণ খেলাপির দায়ে স্বতন্ত্র প্রার্থী মোয়াজ্জেম হোসেনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। তবে, তারা প্রার্থীতা ফিরে পেতে আপিল করতে পারবেন বলে জানিয়েছেন এই নির্বাচন কর্মকর্তা।
উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৩০ জন, সংরক্ষিত নারী সদস্যপদে ৬৮ জন ও সাধারণ সদস্যপদে ২৩৭ জন বৈধ প্রার্থী বলে নির্বাচন কর্মকর্তা ঘোষণা দেন। নির্বাচনে অংশ নেওয়া এসব প্রার্থীরা ২৬ অক্টোবর মনোনয়ন প্রত্যাহার করতে পারবেন। তবে, ২৮ অক্টোবর প্রতীক বরাদ্ধ শেষে আগামী ১১ নভেম্বর তানোর উপজেলার ৭টি ইউপিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

অক্টোবর ২৩
০৬:০৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]