Daily Sunshine

সেতু উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের ‘সড়ক ও পরিবহনে শৃঙ্খলা চাই’

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগের ১৬টি সহ মোট ৩৫টি সেতুর উদ্বোধন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ‘ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্ট’ (ডব্লিউবিপিআইপি) এর আওতায় রাজশাহী ও রংপুর জোনে এই সেতুগুলো নির্মাণ করা হয়। বৃহস্পতিবার বেলা ১১ টায় রাজশাহীর সড়ক ভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মন্ত্রী ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।
ওবায়দুল কাদের বলেন, এত উন্নয়নের পরেও নানা কারণে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব হয়নি। এটা আমাদের জন্য চ্যালেঞ্জ। আমরা সড়কে শৃঙ্খলা চাই, পরিবহনে শৃঙ্খলা চাই।
মন্ত্রী বলেন, গুরুত্বপূর্ণ মহা সড়কের ঝুঁকিপূর্ণ ও জরাজীর্ণ সেতুগুলো সংস্কার করা হচ্ছে। যানজট ও সড়ক দুর্ঘটনা কমানোর পাশাপাশি শক্তিশালী যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার ক্ষেত্রে ভূমিকা রাখবে এইসব সেত। সেতুগুলো নির্মাণে ওয়েস্টার্ন বা ইমপ্রুভ টেকনোলজির ব্যবহার করা হচ্ছে। সেতুগুলোতে কংক্রিট ব্যবহারের পাশাপাশি ‘স্টিল গার্ডার’ এর ব্যবহার করা হয়েছে। এই প্রযুক্তি ব্যবহারে ফলে সেতুগুলোকে অতিরিক্ত উচ্চতা না দিয়েও আরো বেশি শক্তিশালী করে তুলবে। জাইকার আর্থিক সহায়তায় ২০০৯ থেকে শুরু হওয়া এই প্রজেক্ট আগামী ২০২২ সালে শেষ হবে। ৮২ টি সেতুর মধ্যে এরই মধ্যে ৬১ সেতুর নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে।
অনুষ্ঠানে জাপানের অ্যাম্বাসেডর, জাইকার পরিচালক, পরামর্শক প্রতিষ্ঠান, ঠিকাদার প্রতিষ্ঠান সহ সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ ভার্চুয়ালি অংশ নেন। রাজশাহী সড়ক ও জনপথ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সাদিকুল ইসলাম এর সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডব্লিউবিপিআইপি প্রকল্পের অতিরিক্ত পরিচালক বিকাশ চন্দ্র দাস সহ সড়ক ও জনপথ বিভাগের রাজশাহী জোনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

অক্টোবর ২২
০৬:৩৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]