Daily Sunshine

সিরিয়ার একটি মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা

Share

সানশাইন ডেস্ক: সিরিয়ার একটি মার্কিন ঘাঁটিতে ড্রোন ব্যবহার করে হামলা চালানো হয়েছে। বুধবার জর্ডান সীমান্তবর্তী আত-তানফ ঘাঁটি লক্ষ্য করে এই হামলা চালানো হয় বলে জানিয়েছে মার্কিন সেন্ট্রাল কমান্ড। এই কমান্ডই মধ্যপ্রাচ্যে মার্কিন অভিযান তদারকি করে থাকে।
তবে ওই হামলায় কেউ হতাহত হয়নি বলে দাবি করেছে মার্কিন বাহিনী। তবে সম্পদের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে তারা। মার্কিন সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, ‘আমরা সহজাত আত্মরক্ষার অধিকার রাখি আর আমাদের পছন্দ মতো সময় ও স্থানে প্রতিক্রিয়া দেখাবো।’
বর্তমানে সিরিয়ায় প্রায় নয়শ’ মার্কিন সেনা রয়েছে। এসব সেনা মূলত আত-তানফ ঘাঁটি এবং সিরিয়ার পূর্বাঞ্চলীয় তেল ক্ষেত্রগুলোতে মোতায়েন রয়েছে। আত-তানফ ঘাঁটি সিরিয়া-জর্ডান সীমান্তের ২০ বর্গকিলোমিটারের মধ্যে অবস্থিত। এই এলাকা সংঘাত মুক্ত রাখতে রাশিয়া এবং যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন বাহিনী সম্মত হয়। গত কয়েক বছরে এই এলাকায় আইএসের সঙ্গে মার্কিন বাহিনীর বড় লড়াই হয়েছে। সেখানে ছোট একটি অবস্থান ধরে রেখেছে আইএস।
মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলার দায় কেউ স্বীকার করেনি। তবে ওই এলাকায় অবস্থানরত ইরান সমর্থিত শিয়া গ্রুপের অবস্থান রয়েছে। যারা নিয়মিতভাবে ইরাক ও সিরিয়ায় মার্কিন বাহিনীর ওপর হামলা চালিয়ে থাকে।

অক্টোবর ২২
০৬:২৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]