Daily Sunshine

রাজশাহীতে বিনিয়োগ বাড়ানোর আহ্বান রাসিক মেয়রের

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে নিটল নিলয় গ্রুপের আয়োজনে বন্ধু সুরক্ষা সতর্কতার সাথে ব্যবসা পরিচালনার জন্য মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান মিলনায়তন জেলা পরিষদে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
সভায় রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন,রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে কৃষিভিত্তিক বিভিন্ন শিল্পকারাখানা গড়ে তোলা সম্ভব। বাংলাদেশ ও ভারত যৌথভাবে বিভিন্ন শিল্পকারখানা গড়ে তুলতে পারলে উভয় দেশ লাভবান হবে।
মেয়র আরো বলেন, রাজশাহী থেকে ভারতের মুর্শিদাবাদের ধুলিয়ান পর্যন্ত নৌরুটের অনুমোদন থাকলেও তা কার্যকর নেই। এই নৌরুটটি চালু ও রাজশাহীতে নৌবন্দর স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। নৌরুটটি চালু হলে ভারত থেকে রাজশাহীতে বিভিন্ন পণ্য আমদানি ও রপ্তানী করা যাবে। এতে করে রাজশাহীতে ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে। এজন্য রাজশাহীতে বিনিয়োগ বাড়ানোর আহ্বান জানাচ্ছি।
নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহ্মাদ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। তিনি বলেন, রাজশাহী শিল্প্রতিষ্ঠান করেছি। আগামীতে একটি ব্যাটারি ফ্যাক্টরি রাজশাহীতেই করতে চাই। যে ফ্যাক্টরি থেকে দেশ বিদেশে ব্যাটারি রপ্তানি করা হবে। রাজশাহী অনেক সবুজ ও পরিচ্ছন্ন একটি নগরী। ভারতের সাথে নৌরুট চালু হবে ভারতের ব্যবসায়ীরা রাজশাহীতে বিনিয়োগে আগ্রহী হবেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, ভারতীয় সহকারী হাই কমিশনার শ্রী সঞ্জীব কুমার ভাটি, টাটা মটরস্ লি: সার্ক রিজিওনাল ম্যানেজার রুস্তম নাগপুরওয়ালা, টাটা মটরস্ লি: বাংলাদেশ কান্ট্রি হেড মাধু প্রকাশ সিং, নিটল মটরস লি: সি.ই.ও (সেলস্ ও মার্কেটিং) মোহাম্মদ তানবীর শহীদ।

অক্টোবর ২০
০৫:৫২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]