Daily Sunshine

এমসিসির আজীবন সদস্য হলেন কুক-হেরাথ-ক্যালিস

Share

স্পোর্টস ডেস্ক: মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সম্মাননা পেলেন টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক অ্যালেস্টার কুক। তার সঙ্গে ক্রিকেটের আইনকানুনের অভিভাবক সংস্থার আজীবন সদস্য হলেন শ্রীলঙ্কার সাবেক স্পিনার ও বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক রঙ্গনা হেরাথ।
এই বছর এমসিসির আজীবন সদস্যপদ দেওয়া হয়েছে ১৮ জনকে। যাদের নির্বাচিত করা হয়েছে ১২ টেস্ট খেলুড়ে দেশের আটটি থেকে। কুকের সঙ্গে ইংল্যান্ডের আরও আছেন মার্কাস ট্রেসকোথিক ও ইয়ান বেল। আন্তর্জাতিক ক্রিকেটে যাদের মোট রান ৩৯ হাজারেরও বেশি। সদস্যপদ পেয়েছেন মেয়েদের ক্রিকেটের সর্বকালের সেরা কিপার-ব্যাটারদের একজন ইংল্যান্ডের সারাহ টেইলর।
দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা, হার্শেল গিবস, জ্যাক ক্যালিস ও মরনে মরকেল পেয়েছেন এই স্বীকৃতি। টেস্ট ক্রিকেটে বল হাতে দুর্দান্ত ছিলেন হেরাথ। দুই দশকের ক্যারিয়ারে এই লঙ্কান স্পিনার নিয়েছেন ৪৩৩ উইকেট। যা তাকে জায়গা করে দিয়েছে টেস্ট ইতিহাসের সেরা ১০ উইকেট শিকারির তালিকায়।
অস্ট্রেলিয়া থেকে সদস্যপদ পেয়েছেন ডেমিয়েন মার্টিন ও নারী ক্রিকেটার অ্যালেক্স ব্ল্যাকওয়েল। অলরাউন্ডার ব্ল্যাকওয়েল দেশের হয়ে তিন সংস্করণ মিলিয়ে খেলেছেন ২৫০-এর বেশি ম্যাচ। আর মার্টিন আন্তর্জাতিক ক্রিকেটে রান করেছেন প্রায় ১০ হাজার।
আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ ক্যারিয়ার পার করা দুই ভারতীয়কে দেওয়া হয়েছে এমসিসির সদস্যপদ; হরভজন সিং ও জাভাগাল শ্রীনাথ। টেস্টে দেশটির তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হরভজন। এই স্পিনার ১০৩ টেস্টে নিয়েছেন ৪১৭ উইকেট। আর জাভাগাল শ্রীনাথ ভারতের সেরা পেসারদের একজন। ৩১৫ উইকেট নিয়ে ওয়ানডেতে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি।
ওয়েস্ট ইন্ডিজের ইয়ান বিশপ, শিবনারায়ন চন্দরপল ও রামনরেশ সারওয়ানকে দেওয়া হয়েছে সদস্যপদ। নিউ জিল্যান্ডের নারী ক্রিকেটার সারা ম্যাকগ্ল্যাশন ও জিম্বাবুয়ের অলরাউন্ডার গ্রান্ট ফ্লাওয়ার পেয়েছেন এই সম্মাননা।
শেখ রাসেল দিবসে সচেতন সোসাইটির আলোচনা সভা ও দোয়া মাহফিল
প্রেস বিজ্ঞপ্তি: সচেতন সোসাইটি চারঘাট এলাকার উদ্যোগে শেখ রাসেল দিবস উপলক্ষ্যে চারঘাট পৌরসভা হল রুমে মামুনর রশিদ এর সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন চারঘাট পৌরসভা মেয়র একরামূল হক। উক্ত সভায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন সচেতন সোসাইটি রাজশাহী‘র উপ-পরিচালক এটিএম শাহ্রিয়ার ইসলাম এবং বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সৈনিকলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিদ সহসভাপতি আনোয়ার হোসেন মিলটন, বঙ্গবন্ধু সৈনিকলীগ বাঘা থানা‘র সাধারন সম্পাদক আবু লাহাব, চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম। শেখ রাসেল দিবস জাতীয় দিবস হিসাবে ঘোষনা দেওয়ায় সভার সভাপতি মামুনর রশিদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য সন্তান জন নন্দিত নেত্রী শেখ হাসিনাকে সচেতন সোসইটির পক্ষ থেকে ধন্যবাদ জানান।।
অনুষ্ঠানটির সার্বিক সহযোগীতায় ছিলেন দেওয়ান আহ্সান হাবিব, আঃ রউফ, আয়নাল হক, শফিকুল ইসলাম, জয়ন্ত কুমার প্রামানিক, সাইদুর রহমান, জিল্লুর রহমান ও মালতী আক্তার। অনুষ্ঠানটি সঞ্চালন করেন দেওয়ান আঃ মতিন -শাখা ব্যবস্থাপক, সচেতন সোসাইটি হলিদগিাছী শাখা।

অক্টোবর ২০
০৫:৩৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ