Daily Sunshine

শেখ রাসেল দিবসে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসনের বর্ণিল আয়োজন

Share

স্টাফ রিপোর্টার: উৎসবমুখর পরিবেশে ও জমকালো আয়োজনে রাজশাহী বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপি ‘শেখ রাসেল দিবস’ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার রাজশাহী জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে বিভাগীয় কমিশনার কার্যালয় কর্তৃক সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর।
প্রথমবারের মত উদযাপিত শেখ রাসেল দিবসের প্রতিপাদ্য ছিল ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস। জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. শাহ্ আজম।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মজিদ আলী, বিপিএম; অতিরিক্ত পুলিশ সুপার মো. আশরাফ আলী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শাহীন আক্তার রেণী ও বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক এ.কে.এম সরোয়ার জাহান।
এদিকে সেমিনারের পাশািপাশি শেখ রাসেল দিবস উদযাপনে বিভাগীয় ও জেলা প্রশাসনের দিনব্যাপি নানা কর্মসূচি হাতে নেয়া হয়। দিনের শুরুতে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তর ও সরকারি-বেসরকারি সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা হয়। এরপর বিভাগীয় কমিশনার শিশুদের নিয়ে শেখ রাসেলের জন্মদিনের কেক কাটেন।
পরে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শেষে ছোট সোনামণিদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সেমিনারে বিভিন্ন সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রধান সহ সুধীজন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অক্টোবর ১৯
০৫:১৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]