Daily Sunshine

রশিদ-মালিঙ্গাকে ছুঁয়ে ম্যাচ সেরা কার্টিস

Share

স্পোর্টস ডেস্ক: বল হাতে স্বপ্নের মতো একটি দিন কাটালেন কার্টিস ক্যাম্পার। আয়ারল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে করলেন হ্যাটট্রিক। টি-টোয়েন্টিতে টানা চার বলে উইকেট নিয়ে বসলেন রশিদ খান ও লাসিথ মালিঙ্গার পাশে। এত এত প্রাপ্তির দিনে প্রত্যাশিতভাবে ম্যাচ সেরার পুরস্কারটাও জিতলেন এই আইরিশ পেসার।
আবু ধাবিতে সোমবার ‘এ’ গ্রুপের ম্যাচে নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। ২৬ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন ক্যাম্পার। টি-টোয়েন্টি ক্রিকেটে এ নিয়ে দ্বিতীবার ম্যাচ সেরা হলেন তিনি। চলতি মাসেই সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জিতেন প্রথমবার।
টি-টোয়েন্টি বিশ্বকাপ এই প্রথম টানা চার বলে দেখল চার উইকেট। প্রতিযোগিতাটির ইতিহাসে এর আগে হ্যাটট্রিক ছিল একটি। ২০০৭ সালে প্রথম আসরে বাংলাদেশের বিপক্ষে করেছিলেন অস্ট্রেলিয়ার ব্রেট লি। পাওয়ার প্লে শেষ হতেই বোলিংয়ে আসেন ক্যাম্পার। সপ্তম ওভারে দুই চারে দেন ১২ রান। আবার বল হাতে পান দশম ওভারে।
এবার টানা চার বলে ফিরিয়ে দেন কলিন আকারম্যান, রায়ান টেন ডেসকাটে, স্কট এডওয়ার্ডস ও রুলফ ফন ডার মেরওয়াকে। ওই ধাক্কা আর সামাল দিতে পারেনি নেদারল্যান্ডস। থমকে যায় কেবল ১০৬ রানে। পরে আরও দুটি ওভার করলেও আর উইকেটের দেখা পাননি ক্যাম্পার। ২৯ বল বাকি থাকতে ডাচদের সংগ্রহ ছাড়িয়ে যায় আয়ারল্যান্ড। জয় সূচক রানটি আসে ক্যাম্পারের ব্যাট থেকেই। এক চারে ৭ রানে অপরাজিত থাকেন তিনি।

অক্টোবর ১৯
০৫:০২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]