Daily Sunshine

নওগাঁ বিএনপির আরও ছয় নেতা কারাগারে

Share

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় বিএনপির ৬ নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত। রবিবার দুপুর ১২ টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামীরা হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক আশরাফুল ইসলাম আবেদন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আসামিরা হলেন, নওগাঁ সদর থানা বিএনপির যুগ্ম-আহবায়ক সারোয়ার কামাল চঞ্চল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শফিউল আজম টুটুল, যুবদলের ছাত্র বিষয়ক সম্পাদক রুহুল আমিন মুক্তার, জেলা ছাত্রদলের সিনিয়র সহসাংগঠনিক সম্পাদক শাহজাহান বাদশা, যোগাযোগ সম্পাদক বকুল হোসেন ও সাদমান হক নিলয়।
মামলা সূত্রে জানা গেছে, আসামিদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা ও সরকারি সম্পত্তিসহ জানমালের নিরাপত্তা বিঘ্নিত করায় সন্ত্রাসবিরোধী আইনে গত ৩০ মার্চ নওগাঁ সদর থানায় মামলা হয়। পৃথক দুই মামলায় ৫৭ জনের নাম উল্লেখ ও আরও অজ্ঞাত আসামী করা হয়।
আসামিপক্ষের আইনজীবী অ্যাড. আব্দুর রাজ্জাক বলেন, এ মামলায় এর আগে আসামীরা উচ্চ আদালত থেকে চার সপ্তাহের জামিনে ছিলেন। পরবর্তীতে তারা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবারও জামিনের আবেদন করেন। কিন্তু বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।
চলতি বছরের ৩০ মার্চ দুপুরে নওগাঁ শহরের কেডির মোড়ে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতা কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। হেফাজত কর্মী নিহতের ঘটনায় কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ওই দিন বিক্ষোভ করছিলো বিএনপি নেতা কর্মীরা। এ সময় পুলিশ ঘটনাস্থলে গেলে সংঘর্ষ বাধে। ওই ঘটনায় থানায় পৃথক দুটি মামলা হয়।
এদিকে এঘটনায় জেলা বিএনপির আহ্বায়ক মাষ্টার হাফিজের নেতৃত্বে আদালত চত্তরে তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল করে জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মিরা।

অক্টোবর ১৮
০৫:০৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]