Daily Sunshine

তানোরে ইউনিয়নে ইউনিয়নে বিদ্রোহী

Share

স্টাফ রিনপোর্টার, তানোর: রাজশাহীর তানোরে দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে রবিবার মনোনয়নপত্র জমাদান উৎসব মুখর পরিবেশে শেষ হয়েছে। জমাদানের আজ শেষ দিন পর্যন্ত ৭টি ইউপিতে মোট ৩৪ জন চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত এবং বিএনপি নেতারাও বিদ্রোহী প্রার্থী রয়েছেন। প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বেশি। এসব ইউপিতে ক্ষমতাসীন দলের গলার কাঁটা হয়েছেন দলের এসব বিদ্রোহী প্রার্থীই, যারা ‘স্বতন্ত্র’ হিসেবে মনোনয়ন দাখিল করেছেন।
এদিকে, বিএনপি ইউপি নির্বাচন বর্জনের ঘোষণা দিলেও দলটি থেকে ৭টি ইউপিতে ‘স্বতন্ত্র’ চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। এরা হলেন কলমা ইউপিতে থানা কৃষকদলের সাধারণ সম্পাদক আবদুল মালেক ও যুবদলের অন্যতম সদস্য রায়হান আলী, বাধাঁইড় ইউপিতে ইউনিয়ন বিএনপির সহসভাপতি মোয়াজ্জেম হোসেন ও সাবেক সিনিয়র সহসভাপতি চেয়ারম্যান কামরুজ্জামান হেনা, পাঁচন্দর ইউপিতে সাবেক ইউনিয়ন বিএনপির সভাপতি ও চেয়ারম্যান মোমিনুল হক মমিন, সরনজাই ইউপিতে থানা বিএনপির সাবেক সভাপতি চেয়ারম্যান মোজাম্মেল হক ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান, তালন্দ ইউপিতে প্রার্থী না থাকলেও সেখানে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী জামায়াত নেতা আক্কাছ আলী, কামারগাঁ ইউপিতে ইউনিয়ন বিএনপির সভাপতি দলিল লেখক খলিলুর রহমান, অপর গ্রুপের সভাপতি প্রভাষক জাইদুর রহমান জাহিদ ও যুবদল নেতা আলমগীর হোসেন এবং চাঁন্দুড়িয়া ইউপিতে থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক চেয়ারম্যান মাফিজ উদ্দিনের পুত্র যুবদল নেতা মাহফুজুর রহমান রিমন। তবে, এবারে জাতীয় পার্টি থেকে কোন ইউনিয়নে কেউ প্রার্থী হননি।
অপরদিকে, উপজেলার ৭টি ইউপিতে আ.লীগে প্রার্থীর ছড়াছড়ি। আওয়ামী লীগ ও যুবলীগ চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এরা হলেন কলমা ইউপিতে আওয়ামী লীগের মনোনীত ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আহসানুল হক স্বপন ও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সাংসদ ফারুক চৌধুরীর চাচাতো ভাই উপজেলা আওয়ামী লীগের সিনিয়ন সহসভাপতি খাদেকুন্নবী বাবু চৌধুরী, রেজাউল ইসলাম, বাধাঁইড় ইউপিতে আওয়ামী লীগ মনোনীত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান।
এখানে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা গোলাম মোস্তফা ও যুবলীগ নেতা রফিকুল ইসলাম, পাঁচন্দর ইউপিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবদুল মতিন। এখানেও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম রাব্বানীর সহদর ভাই সদ্য আওয়ামী লীগ থেকে বহিস্কৃত ওর্য়ার্কাস পার্টির অন্যতম নেতা শরিফুল ইসলাম, সরনজাই ইউপিতে আওয়ামী লীগ মনোনীত অত্র ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবদুল মালেক।
এখানেও বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক আবু সাইদ, তালন্দ ইউপিতে আওয়ামী লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল কাশেম, এখানেও বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আ’লীগের সভাপতি নাজিম উদ্দিন বাবু ও ইউনিয়ন যুবলীগের সভাপতি রইস উদ্দিন বাচ্চু, কামারগাঁ ইউপিতে বিদ্রোহী প্রার্থী উপজেলা আ’লীগের ত্রাণ-সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মোসলেম উদ্দিন।
তবে, এখানে আ.লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আ’লীগের সভাপতি ফজলে রাব্বি ফরাদ ও চাঁন্দুড়িয়া ইউপিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মজিবুর রহমান। এছাড়াও রাজশাহী জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুস সালাম চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন।
এছাড়াও উপজেলার ৭টি ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে ৬৯ জন ও সাধারণ সদস্যপদে ২৫২ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন।
এব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা (অতিরিক্ত) গোলাম মোস্তফা জানান, সুষ্ঠ পরিবেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে তারা বদ্ধপরিকর। দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, ১৭ অক্টোবর মনোনায়নপত্র জমা দেওয়ার শেষ দিন। আর বাছাই ২০ অক্টোবর ও প্রত্যাহারের শেষ দিন ২৬ অক্টোবর শেষে ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে তানোরে ৭টি ইউপি নির্বাচনের ভোটগ্রহণ একযোগে অনুষ্ঠিত হবে।

অক্টোবর ১৮
০৪:৫৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]