Daily Sunshine

শিয়া মসজিদগুলোতে হামলার হুমকি দিলো আইএস

Share

সানমাইন ডেস্ক: আফগানিস্তানের কান্দাহার প্রদেশে শিয়া মসজিদে ভয়াবহ বোমা হামলার দুই দিন পর ইসলামিক স্টেট খোরাসান (আইএস-কে) হুমকি দিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, শিয়া মুসলিমরা ‘বিপজ্জনক’ এবং সব জায়গায় তাদের টার্গেট করে হামলা চালানো হবে। রবিবার খামা প্রেস বার্তা সংস্থা এখবর জানিয়েছে।
সন্ত্রাসী গোষ্ঠীটির পক্ষ থেকে হুমকি দিয়ে বলা হয়েছে, বাগদাদ থেকে খোরাসান, সব জায়গায় শিয়া মুসলিমদের টার্গেট করা হবে। আইএস-এর সাপ্তাহিক প্রকাশনা আল-নাবাতে এই হুমকির কথা প্রকাশিত হয়েছে। এতে আরও বলা হয়েছে, শিয়া মুসলিমদের তাদের বাড়ি ও বিভিন্ন জমায়েতকেন্দ্রে হামলা চালানো হবে। খামা প্রেস-এর প্রতিবেদনে আফগানিস্তানে তালেবান সরকারের বৃহত্তম হুমকি হিসেবে আইএস খোরাসানকে উল্লেখ করা হয়েছে।
শনিবার কান্দাহারের বারগাহ-ই-ফাতিমা মসজিদে শুক্রবার চালানো হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট খোরাসান। শুক্রবার জুমার নামাজের সময় আত্মঘাতী বোমা হামরায় বেশ কয়েকজন নিহত হন। জাতিসংঘের নিরাপত্তা পরিষদ কঠোরভাবে এই হামলার নিন্দা জানিয়েছে।
তালেবান কাবুল দখলের পর গত কয়েক দিনের মধ্যে শিয়া মসজিদে এটি ছিল দ্বিতীয় হামলা। এর আগে ৮ অক্টোবর কুন্দুজের সায়েদ আবাদ মসজিদে আরেক আত্মঘাতী হামলায় শতাধিক মানুষ নিহত হন। ওই হামলারও দায় স্বীকার করেছে আইএস। সূত্র: হিন্দুস্তান টাইমস

অক্টোবর ১৮
০৪:৫১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]