Daily Sunshine

শেখ রাসেলের জন্মদিন উদযাপনে রাসিকের বিভিন্ন কর্মসূচি গ্রহণ

Share

স্টাফ রিপোর্টার : আগামীকাল ১৮ অক্টোবর বর্ণাঢ্য আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
নগর ভবনে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উপস্থিতিতে এক সভায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।
কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ৯টা ৩০ মিনিটে নগর ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৯টা ৪৫ মিনিটে সংক্ষিপ্ত আলোচনা সভা, সকাল ১০টায় কেক কাটা, বেলুন উড়ানো এবং পায়রা অবমুক্তকরণ, সকাল ১০টা ২০ মিনিটে স্কুল শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য আনন্দ র‌্যালী, বাদ জোহর শেখ রাসেলের আত্মার মাগফেরাত কামনা করে নগর ভবন ও সোনাদিঘি জামে মসজিদ সহ সকল মসজিদে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল এবং মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে সুবিধাজনক সময়ে বিশেষ প্রার্থনা, বিকাল ৩টা ৩০ মিনিটে নগর ভবনে জনতা ব্যাংক কর্তৃক সাইকেল বিতরণ, বিকাল ৩টা ৪৫ মিনিটে ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, বিকাল ৪টায় সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান ও সন্ধ্যায় আতশবাজি ইত্যাদি। এছাড়া দিবসটি উপলক্ষ্যে নগর ভবন আলোকসজ্জাকরণ ও ড্রপডাউন ব্যানার টাঙানো হয়েছে। পাশাপাশি নগরীর সাহেব বাজার ন্যাশনাল ব্যাংকের সামনে, সাহেব বাজারজিরো পয়েন্ট ও শিরোইল ঢাকা বাস টার্মিনালে ৬টি ওভারহেড ব্যানার লাগনো হবে এবং ৩০টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে ব্যানার প্রদর্শন করা হবে।
সভায় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ার হোসেন আনার, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তৌহিদুল হক সুমন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামাল হোসেন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মোঃ মশিউর রহমান, জনসংযোগ কর্মকর্তা মোঃ মোস্তাফিজ মিশু, ইভেন ম্যানেজমেন্ট এন্ড টুরিজম শাখার ম্যানেজার ফরহাদ হোসেন আদনান প্রমুখ।
এদিকে রাজশাহীতে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে বিভাগীয় ও জেলা প্রশাসন, রাজশাহী’র উদ্যোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূনর্বাসন কেন্দ্র এবং বাংলাদেশ শিশু একাডেমীর সহযোগিতায় বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে।
জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সকাল এগারো টায় আলোচনা সভা, সাংস্কৃতিক পরিবেশনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

অক্টোবর ১৮
০৪:৪৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ