Daily Sunshine

রাজশাহীতে বিশ্ব মান দিবস উদযাপন

Share

স্টাফ রিপোর্টার : উন্নত দেশ গঠনের লক্ষ্যে সমাজের প্রতিটি ক্ষেত্রে সঠিক মানের কোনো বিকল্প নেই। এ লক্ষ্য অর্জনে সমন্বিত উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে। এক্ষেত্রে যা সবচেয়ে বেশি প্রয়োজন তা হচ্ছে সততা। শুধু অর্থ উপার্জনের জন্যই যেন আমরা পণ্য উৎপাদন বা বাজারজাত না করি, আগামীর বাংলাদেশে আমরা অনেক অর্থ উপার্জন করবো। কিন্তু সকল ক্ষেত্রে যদি নির্ধারিত মান বজায় রাখতে না পারি তাহলে আমাদের সব অর্জন ব্যর্থ হবে।
আজ বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউট, রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বিশ^ মান দিবস ২০২১ উদযাপন উপলক্ষ্যে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. জিয়াউল হক এসব কথা বলেন। এ বছরের বিশ^ মান দিবসের প্রতিপাদ্য হল- অর্থাৎ সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ^ বিনির্মাণে-মান।
বিএসটিআই, রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মো. মনিরুজ্জামান। সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক মো. শাফিউল ইসলাম।
অনুষ্ঠানের শুরুতে বিএসটিআই এর কার্যক্রমের উপর নির্মিত ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। উপস্থিত আমন্ত্রিত অতিথিবৃন্দ ও উদ্যোক্তাগণ উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করে সরকারের সেবা সহজিকরণে গৃহীত পদক্ষেপের প্রশংসা ও মান উন্নয়নে কি কি পদক্ষেপ নেয়া আরও জরুরি এসব বিষয়ে বক্তব্য পেশ করেন।
আলোচনা সভায় বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা, রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার শিল্প উদ্যোক্তাগণ, ব্যবসায়ী প্রতিনিধিবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অক্টোবর ১৫
০৫:১৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ