Daily Sunshine

বাগমারায় সংঘর্ষে ৫ পুলিশ-আনসার আহত রাজশাহীতে বিজিবি মোতায়েন

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা : কুমিল্লার ঘটনার জের ধরে রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জে সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার পর পুলিশের সঙ্গে মুসল্লিদের এ সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন। যাদের মধ্যে একজন এসআইসহ পাঁচজন পুলিশ ও আনসার রয়েছেন। স্থানীয়ভাবে আহতদের চিকিৎসা দেয়া হয় বলে পুলিশ জানিয়েছেন। ঘটনার পর সন্ধ্যায় রাজশাহী নগরীসহ বাগমারা এলাকায় মোতায়েন করা হয়েছে বিজিবি।
পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র জানা গেছে, বিকেল সোয়া ৩টার দিকে ভবানীগঞ্জ নিউ মার্কেট এলাকায় কুমিল্লার ঘটনার জের ধরে কথা কাটাকাটির এক পর্যায়ে রিপন কুমার সরকার (৩৮) নামের এক ব্যক্তি বিরুপ মন্তব্য করে। এতে স্থানীয় দোকানের কর্মচারিরা ক্ষিপ্ত হয়ে তাকে ধরে পিটুনি দেয়। এ সময় নিউ মার্কেটের নিরাপত্তা কর্মীরা তাকে উদ্ধার করে একটি রুমে নিয়ে গিয়ে রাখে।
রিপনের বাড়ি উপজেলার বড়-বিহানালী ইউনিয়নের বড়কয়া গ্রামের নিমাই সরকারের ছেলে। রিপন কুমার ভবানীগঞ্জ নিউ মার্কেটে অবস্থিত আনন্দ টেইলার্স এন্ড ফেব্রিক্স এ সেলসম্যান হিসেবে কাজ করেন।
এদিকে, বিতর্কিত মন্তব্য করার বিষয়টি ছড়িয়ে পড়লে এলাকার মুসল্লিরা এসে নিউ মার্কেট এলাকায় জড়ো হয় এবং রিপনকে ছিনিয়ে নেয়ার চেষ্টার করে। খবর পয়ে পুলিশ গিয়ে রিপনকে নিজেদের হেফাজতে নেয়। পরে তাকে নিয়ে যাওয়ার সময় পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে মুসল্লিরা। এতে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেধে।
প্রায় ২০ মিনিট সংঘর্ষ চলাকালে মুসল্লিরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল আর পুলিশ টিয়ার সেল ও রাবার বুলেট ছুঁড়ে মুসল্লিদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ইটের আঘাতে পাঁচ পুলিশ ও আনসার আহত হন। তবে মুসল্লিদের কেউ আহত হয়েছে কি না তা জানা যায়নি।
রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বলেন, স্থানীয় দু’জনের মধ্যে কথা কাটাখাটির জের ধরে এ ঘটনা ঘটে। রিপনকে নিয়ে যাওয়ার সময় লোকজন কিছু ঢিল ছুড়ে। এতে পাঁচজন পুলিশ সামন্য আহত হন। বড় কোন ঘটনা ঘটেনি। পরিস্থিতি শান্ত রয়েছে।
তিনি বলেন, ঘটনার পর রাজশাহী থেকে ভবানীগঞ্জে পাঠানো হয় অতিরিক্ত পুলিশ। নিরাপত্তা বাড়ানো হয়েছে পুজামন্ডপগুলোতেও। জেলা প্রশাসক আব্দুল জলিল ও পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ান বলেন, এক যুবকের কুটুক্তির ঘটনায় বিশৃংখলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। উত্তেজনাকর পরিস্থিতি স্বাভাবিক করতে নিউ মার্কেটের ভিতরেই রাবার বুলেট নিক্ষেপ করা হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
এদিকে, এ ঘটনায় সন্ধ্যার দিকে বাগমারা নিউমার্কেট এলাকা পরিদর্শন করেন রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, বাগমারা ইউএনও ফারুক সুফিয়ার, থানার ওসি মোস্তাক আহম্মেদ।
এ সময় উপস্থিত ব্যবসায়ী ও জনতার উদ্দেশ্যে জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, এই ঘটনায় আমরা তৎপর রয়েছি। এলাকার সার্বিক পরিস্থিতি শান্ত হয়েছে। পরবর্তিতে যাতে কোন অপ্রিতিকর ঘটনা ঘটতে না পারে তার জন্য তিনি সবাইকে সজাগ থাকার জন্য আহবান জানান।
এদিকে, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষার্থে রাজশাহীতে বিজিবি মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যার পর দুই প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়।
বর্ডার গার্ড বাংলাদেশ, রাজশাহী ব্যাটালিয়ন ১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। রাত সাড়ে ৮টার দিকে মেইলে তার প্রেস বিজ্ঞপ্তিটি গণমাধ্যমে পাঠানো হয়।
তিনি বলেন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষার্থে বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য রাজশাহী সিটি করপোরেশন এবং আশেপাশের এলাকায় রাজশাহী ব্যাটালিয়ন ১ বিজিবি থেকে দুই প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। এর মধ্যে এক প্লাটুন নগরে এবং এক প্লাটুন বাগমারা উপজেলার ভবানীগঞ্জে। পূজামন্ডপ এলাকায় যাতে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে লক্ষ্যে বিজিবি টহল দল নিয়মিত টহল কার্য পরিচালনা করছে।

অক্টোবর ১৫
০৫:১৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]