Daily Sunshine

লেবাননে বিক্ষোভে ব্যাপক গোলাগুলি, নিহত ৫

Share

সানশাইন ডেস্ক: লেবাননের রাজধানী বৈরুতে শিয়াপন্থী হিজবুল্লাহর সমর্থকদের বিক্ষোভ সমাবেশে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বৈরুতের এই গোলাগুলির ঘটনায় অন্তত ৫ জনের প্রাণহানি ও সাতজন আহত হয়েছেন।
ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স বলছে, গত বছর বন্দর নগরী বৈরুতে রাসায়নিক বিস্ফোরণের ঘটনা তদন্তে নিযুক্ত বিচারকের অপসারণের দাবিতে হিজবুল্লাহ সমর্থকদের বিক্ষোভে গোলাগুলির ঘটনা ঘটেছে। এক বিবৃতিতে লেবাননের সেনাবাহিনী বলেছে, খ্রিস্টান ও শিয়া মুসলিম অধ্যুষিত একটি এলাকায় অবস্থিত ট্রাফিক সার্কেল দিয়ে যাওয়ার সময় বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালানো হয়। দেশটির প্রধানমন্ত্রী নাজিব মিকাতি সব পক্ষকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।
দেশটির একটি সামরিক সূত্র রয়টার্সকে বলেছে, বিক্ষোভে গুলিতে ৫ জন নিহত ও আরও সাতজন আহত হয়েছেন। ওই সূত্র বলেছে, আইন আল-রেমানেহের খ্রিস্টান পাড়া থেকে বিক্ষোভে গোলাগুলি শুরু হয়েছিল। হিজবুল্লাহ পরিচালিত আল-মানার টিভি বলছে, গোলাগুলির ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। এছাড়া আহত বেশ কয়েকজনকে বৈরুতের দক্ষিণে শিয়া মালিকানাধীন একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যে কারণে হতাহতের শিকার সবাই শিয়াপন্থী বলে ধারণা করা হচ্ছে।
গত বছরের আগস্টে বৈরুতের একটি রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ২০০ জনের বেশি মানুষের প্রাণহানি ঘটে। ওই বিস্ফোরণের পর দেশটির ক্ষমতাসীন সরকারের পতন ঘটে এবং ব্যাপক অর্থনৈতিক ও রাজনৈতিক টানাপড়েনের মুখে পড়ে লেবানন।

অক্টোবর ১৫
০৫:০৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]