Daily Sunshine

বিশ্বকাপের আগে ক্রিকেট অস্ট্রেলিয়া প্রধানের পদত্যাগ

Share

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর মাত্র দিন কয়েক বাকি। এর মাঝেই অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডে এলো বড় পরিবর্তন। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ালেন আর্ল এডিংস। বোর্ডের বার্ষিক সাধারণ সভার ২৪ ঘণ্টা আগে এডিংসের পদত্যাগ করার কথা বুধবার বিবৃতি দিয়ে জানায় সিএ। সঙ্গে বোর্ডের অন্য পদ থেকে তার সরে যাওয়ার বিষয়ও জানানো হয়। বোর্ডের দেওয়া বিবৃতিতে নির্দিষ্ট কোনো কারণ উল্লেখ করেননি তিনি।
গত ১৩ বছর ধরে সিএ-এর একজন বোর্ড পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন এডিংস। আর চেয়ারম্যান পদে ছিলেন ২০১৮ সাল থেকে। দক্ষিণ আফ্রিকায় বল-টেম্পারিং কেলেঙ্কারির পর তখনকার সিএ চেয়ারম্যান ডেভিড পিভার পদত্যাগ করেন। এরপরই দায়িত্বটি দেওয়া হয় এডিংসকে।
অন্তর্র্বতীকালীন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন বর্তমান পরিচালক রিচার্ড ফ্রেয়ডেনস্টাইন। বৃহস্পতিবারের এজিএম পরিচালনা করবেন তিনিই। নতুন প্রধান নির্বাচিত না হওয়ার আগ পর্যন্ত ফ্রয়েডেনস্টাইন পালন করবেন এই দায়িত্ব। আগামী রোববার প্রাথমিক পর্বের ম্যাচ দিয়ে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সরাসরি সুপার টুয়েলভে জায়গা করে নেওয়া অস্ট্রেলিয়া বিশ্বকাপ অভিযান শুরু করবে আগামী ২৩ অক্টোবর, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে।

অক্টোবর ১৪
০৫:১৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]