Daily Sunshine

আরেক দফায় এলপিএলের সূচি বদল

Share

স্পোর্টস ডেস্ক: লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) সূচিতে পরিবর্তন এলো আরও একবার। একদিন পিছিয়ে আগামী ৫ ডিসেম্বর শুরু হবে শ্রীলঙ্কার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের দ্বিতীয় আসর। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বুধবার বিবৃতিতে সূচিতে বদল আসার কথা জানায়। আগামী ২৩ ডিসেম্বর ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামবে এই প্রতিযোগিতার। শিরোপা নির্ধারণী ম্যাচের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডেও।
প্রাথমিকভাবে টুর্নামেন্টটি হওয়ার কথা ছিল গত ৩০ জুলাই থেকে ২২ অগাস্ট। টুর্নামেন্টের পরিচালক রাভিন বিক্রমরত্নে বলেছিলেন, কাশ্মীর প্রিমিয়ার লিগের ঘোষণা, সিপিএল, দা হান্ড্রেড-এর সূচির সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় টুর্নামেন্ট শুরুর সময় পুনর্বিবেচনা করতে বাধ্য হয়েছিলেন তারা।
পরে ৪ ডিসেম্বর নির্ধারণ করা হয় টুর্নামেন্ট শুরুর সময়। এবার সেখানেও পরিবর্তন আনল কর্তৃপক্ষ। পাঁচ দলের গত আসরে ম্যাচ হয়েছিল মোট ২৩টি। আসছে আসরে এলিমিনেটর ম্যাচ যুক্ত করায় মোট ম্যাচ হবে ২৪টি। প্রথম আসরের চ্যাম্পিয়ন জাফনা স্ট্যালিয়ন্স, ডাম্বুলা ভাইকিং ও কলম্বো কিংস ফ্র্যাঞ্চাইজিকে দ্বিতীয় আসর থেকে বাদ দেওয়া হয়েছে। এবার নতুন মালিনায় অংশ নেবে তারা।
এরই মধ্যে ড্রাফটে থাকা ক্রিকেটারদের তালিকাও প্রকাশ করেছে এলপিএল। গত ২৪ সেপ্টেম্বর শুরু হওয়া বিদেশি ক্রিকেটারদের নিবন্ধন শেষ হয় ৭ অক্টোবর। বিভিন্ন দেশ থেকে ৬৯৯ জন বিদেশি ক্রিকেটার নিবন্ধন করেছিলেন। তাদের মধ্যে ২২৫ জনের নাম সুপারিশ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট।
এলপিএলের ড্রাফটে জায়গা পেয়েছেন বাংলাদেশের আট ক্রিকেটার। টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহর সঙ্গে আছেন মেহেদি হাসান, সোহাগ গাজী, শফিউল ইসলাম, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, ইমরুল কায়েস ও ইবাদত হোসেন। বিদেশিদের মধ্যে আরও আছেন ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, ক্রিস লিনের মতো এই সংস্করণের বড় তারকারা।
আগামী ২৯ অক্টোবর হতে যাওয়া ড্রাফট থেকে খেলোয়াড় বেছে নেবে এলপিএলের পাঁচ ফ্র্যাঞ্চাইজি। ড্রাফট থেকে একটি দল সর্বোচ্চ ছয় জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে। আর প্রতি ম্যাচে খেলানো যাবে সর্বোচ্চ চার জন। সেই হিসেবে ড্রাফট থেকে এবারের আসরে খেলার সুযোগ পাবেন মাত্র ৩০ জন বিদেশি ক্রিকেটার।

অক্টোবর ১৪
০৫:১৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]