Daily Sunshine

রাবি ভর্তি পরীক্ষা স্বপ্নপূরণের হাসি ম্লান

Share

লাবু হক, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ব্যবসায় শিক্ষা অনুষদ ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটভুক্ত ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলে প্রথমে অনেক পরীক্ষার্থীর মুখে স্বপ্নপূরণের হাসি ফুটলেও পরে ম্লান হয়ে গেছে অনেক মুখের হাসি। গত সোমবার দিবাগত রাত ১টায় ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলে অবাণিজ্যের ১ হাজার ৬২৭ জন পরীক্ষার্থীর ফলাফল অপ্রকাশিত থেকে যায়।
ফলাফলে অসঙ্গতির কারণে গতকাল মঙ্গলবার সকালে ওয়েবসাইট থেকে তা সরিয়ে নেওয়া হয়। পরে দুপুর ২টায় পুনরার সংশোধিত ফল প্রকাশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এতে প্রথমবার প্রকাশিত ফলে উত্তীর্ণ হলেও সংশোধিত ফলে ফেল করেছে অনেক পরীক্ষার্থী। এ নিয়ে পরীক্ষার্থী ও অবিভাবকদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
বিজ্ঞান বিভাগ থেকে ‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষা দিয়েছিল ফারজানা জান্নাত। প্রথমবার প্রকাশিত ফলে তার অবস্থান ১হাজার ৭৯৪ থাকলেও সংশোধিত ফলে সে উত্তীর্ণই হতে পারেনি। জানতে চাইলে ফারজানা বলেন, ‘আমার পরীক্ষায় নম্বর ৬৫ থেকে ৭০ হওয়ার কথা, সে জায়গায় প্রথমবার প্রকাশিত ফলে ৫৩ পেয়েছিলাম। কিন্তু পরবর্তীতে সংশোধিত ফলে ফেল দেখাচ্ছে।’
রংপুর থেকে অনেক স্বপ্ন নিয়ে রাবিতে পরীক্ষা দিতে এসেছিলেন প্রশান্ত চন্দ্র। প্রশান্ত জানায়, ‘বি’ ইউনিটের গ্রুপ-২ এ সে পরীক্ষা দিয়েছিল। পরীক্ষায় তার মতে সে ৬৫’র বেশি নম্বর পাবে। কিন্তু প্রকাশিত রেজাল্ট দিলে দেখা যায় সে ১৮.৫ নম্বর পেয়ে ফেল করেছে।’
জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম বলেন, প্রথমবারে প্রকাশিত ফলের তালিকায় অসঙ্গতি থাকায় অবাণিজ্যের অনেক শিক্ষার্থীর ফলাফলে ত্রুটি ছিল। পরবর্তীতে তালিকা সংশোধন করে ফল প্রকাশ করা হয়েছে।
এরআগে রাবিতে গত ০৪ অক্টোবর ‘সি’ (বিজ্ঞান), ০৫ অক্টোবর ‘এ’ (মানবিক) এবং ০৬ অক্টোবর ‘বি’ (বাণিজ্য) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় ৪ হাজর ১৯১টি আসনের বিপরীতে অংশ নেয় ১ লাখ ২৭ হাজার ৬৪৭ জন ভর্তিচ্ছু। পরে ১০ অক্টোবর দুপুর ২টায় ‘সি’ এবং রাত ১১ টায় ‘এ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়।

অক্টোবর ১৩
০৬:১৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]