Daily Sunshine

ম্যাথুজকে ক্রিকেটে ফেরার ‘অনুমতি’ দিলো শ্রীলঙ্কা

Share

স্পোর্টস ডেস্ক: কেন্দ্রীয় চুক্তি নিয়ে কয়েক মাস ধরে চলা ঝামেলা এবং সিনিয়রদের প্রতি বোর্ডের অসদাচরণের কারণে লঙ্কান ক্রিকেট থেকে সরে দাঁড়ান সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। গুঞ্জন ওঠে, দেশের ক্রিকেটে আবারো ফেরার ইচ্ছা প্রকাশ করেছেন। মঙ্গলবার সন্ধ্যার পর শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এক বিবৃতিতে জানায়, জাতীয় দলের জার্সিতে ফিরতে আর বাধা নেই তার।
ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো জানায়, ক্রিকেটে ফেরার ইচ্ছা জানিয়ে এসএলসিকে মেইল পাঠিয়েছেন সাবেক অধিনায়ক। মঙ্গলবার এই প্রসঙ্গে একটি বৈঠক শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে বোর্ড। ওই বৈঠক শেষে তারা জানায়, আসন্ন সূচিতে তাকে দলে দেখা যাবে। এই বছরের শুরুর দিকে স্বেচ্ছায় ক্রিকেট থেকে সরে দাঁড়ান ম্যাথুজ। মাসখানেক ধরে চলা কেন্দ্রীয় চুক্তি বিরোধী অবস্থান এবং সিনিয়র ক্রিকেটারদের প্রতি বোর্ডের অসদাচরণের কারণে এই সিদ্ধান্ত নেন তিনি। লঙ্কান বোর্ডের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব অনুযায়ী ম্যাথুজের পারিশ্রমিক ৫০ হাজার ডলার কমে যেত।
গত জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ থেকে আর ক্রিকেটে দেখা যায়নি ম্যাথুজকে। এই সময়ে সিনিয়র ক্রিকেটার দিমুথ করুণারত্নে ও দিনেশ চান্ডিমালের সঙ্গে শ্রীলঙ্কার সীমিত ওভারের দল থেকে বাদও পড়েন তিনি। চুক্তি নিয়ে দ্বন্দ্বের অবসান হওয়ার পরও নিজেকে দূরে সরিয়ে রাখেন ম্যাথুজ। এমনকি অবসরের গুঞ্জনও শোনা গেছে।
কিন্তু পরিস্থিতি পাল্টে গেছে। চান্ডিমাল সীমিত ওভারের দলে ফিরেছেন, এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপ দলেও আছেন তিনি। এছাড়া ডারহামে বায়ো-বাবল বিধি ভাঙার কারণে নিরোশান ডিকবেলা, দানুশকা গুনাথিলাকা ও কুশল মেন্ডিস নিষিদ্ধ হওয়ায় শ্রীলঙ্কার ব্যাটিং লাইনও কিছুটা দুর্বল। এমন অবস্থায় দলকে সহায়তা করতে ফিরতে চান ম্যাথুজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নভেম্বরে হোম টেস্ট সিরিজে হয়তো দেখা যাবে তাকে। ভবিষ্যৎ সূচি মাথায় রেখে হাই পারফরম্যান্স সেন্টারে ট্রেনিং শুরু করবেন ম্যাথুজ।

অক্টোবর ১৩
০৬:০৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ