Daily Sunshine

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৭ম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার: বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কাজলা ভবনের বোর্ড রুমে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৭ম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সদস্য সচিব বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. মহিউদ্দিনের সঞ্চালনায় উক্ত সভার সভাপতিত্ব করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক।
সভায় উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের সম্মানিত ভাইস-চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের সম্মানিত সদস্য মোহাম্মাদ আলী দ্বীন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোখলেসুর রহমান, নির্বাহী পরিচালক শামীম আহসান পারভেজ, মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর শহীদুর রহমান এবং ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. কানিজ হাবিবা আফরিন। উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. তানজিমা ইয়াসমিন এবং ইতিহাস বিভাগের প্রফেসর ড. চিত্তরঞ্জন মিশ্র ।
সভায় একাডেমিক ও প্রশাসনিক বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। তার মধ্যে ১৭ অক্টোবর ২০২১ থেকে করোনা ভাইরাসের ন্যূনতম একটি টিকা গ্রহণকারী শিক্ষার্থী নিয়ে সশরীরে ক্লাস, পরীক্ষাসহ সকল কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নেয়া হয় এবং টিকা না নেয়ার কারনে যে সকল শিক্ষার্থী ক্লাসে অংশগ্রহণ করতে পারবে না তাদেরকে অনলাইনে মাইক্রোসফট টিমস-এ যুক্ত হয়ে ক্লাস করার বিষয়ে সিদ্ধান্ত দেয়া হয়।
সভা শেষে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের ভাইস-চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের সদস্য মোহাম্মাদ আলী দ্বীনসহ অন্যান্য সদস্যবৃন্দ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিককে ২০২১ সালের বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় স্থান পাওয়ায় শুভেচ্ছা স্বরূপ সম্মাননা স্মারক প্রদান করেন।
উল্লেখ্য, গত ১০ অক্টোবর এডি সায়েন্টিফিক ইনডেক্স নামের আন্তর্জাতিক সংস্থা সারা বিশ্বের ১৩ হাজার ৫৩১টি বিশ্ববিদ্যালয়ের সাত লক্ষাধিক বিজ্ঞানীর সাইটেশন এবং অন্যান্য ইনডেক্সের ভিত্তিতে একটি তালিকা প্রকাশ করে। প্রফেসর ড. আশিক মোসাদ্দিক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী এবং চিকিৎসা ও স্বাস্থ্যবিজ্ঞান বিষয়ের সকল বিজ্ঞানীদের মধ্যে ১ম স্থান অর্জন করেন। এছাড়াও তিনি বাংলাদেশের ফার্মেসী বিষয়ের বিজ্ঞানীদের মধ্যে ২য় ও বাংলাদেশের চিকিৎসা ও স্বাস্থ্যবিজ্ঞান বিষয়ের বিজ্ঞানীদের মধ্যে ৮ম স্থান অর্জন করেন। পাশাপাশি তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল বিজ্ঞানীদের মধ্যে ৯ম ও বাংলাদেশের সকল বিজ্ঞানীদের মধ্যে ৫৩ তম স্থান অধিকার করেন। বর্তমানে তার প্রকাশনার সংখ্যা ১৩৯টি।

অক্টোবর ১৩
০৬:০৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]