Daily Sunshine

রাজশাহীর সেই ১১ শিক্ষকের জামিন

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীর গোদাগাড়ী সরকারি কলেজের ১১ শিক্ষককে জামিন দিয়েছে রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। সোমবার দুপুরে ১১ জন শিক্ষক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। পরে শুনানী শেষে বিচারক আবদুল্লাহ আল আমিন ভুইয়া পাঁচ হাজার টাকার মুচলেকায় জামিন আবেদন মঞ্জুর করেন। এর আগে, রোববার আদালতের বিচারক জুয়েল আধিকারি এ পরোয়ানা জারি করেছিলেন।
জামিন প্রাপ্তরা হলেন, গোদাগাড়ী সরকারি কলেজের উপাধ্যক্ষ ও নওগাঁ জেলার নিয়ামতপুর থানার কেন্দুয়া গ্রামের মুনসুর রহমানের ছেলে উমরুল হক (৫২), সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক ও গোদাগাড়ী উপজেলার কেল্লা বারইপাড়া গ্রামের মৃত এরফান আলীর ছেলে এবিএম কামারুজ্জামান (৫৯), রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক ও গোদাগাড়ী উপজেলার সারাংপুর গ্রামের আয়েজ উদ্দিন বিশ্বাসের ছেলে তাইনুস আলী (৩৫), দর্শন বিভাগের প্রভাষক ও নওগাঁ জেলার নিয়ামপুর থানার তৈয়ব আলীর ছেলে মাইনুল ইসলাম (৪৬), সমাজ কল্যাণ বিভাগের প্রভাষক ও চাঁপাইনবাবগঞ্জ সদরের মৃত এমাজ উদ্দিনের ছেলে হান্নান হোসাইন (৫৯), মনো বিজ্ঞান বিভাগের প্রভাষক ও গোদাগাড়ী থানার বুজরুক গ্রামের জসিম উদ্দিন সরকারের ছেলে ফারুক হোসেন (৫৪)।
গোদাগাড়ী সরকারি কলেজের প্রাণি বিজ্ঞান বিভাগের প্রভাষক ও চাঁপাইনবাবগঞ্জের নয়ানশুকা গ্রামের আলতাফ হোসেনের ছেলে শহীদুল হক (৬১), গোদাগাড়ী সরকারি কলেজের আইসিটি বিভাগের প্রভাষক ও চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানার রোকনপুর গ্রামের বানী ইসরাইলের ছেলে ইউনুস আলী (৩৩), সহকারী অধ্যাপক ও রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার প্যারামেডিক্যাল রোডের মৃত আনোয়ার হোসেনের ছেলে জহিরুল ইসলাম (৫৪), মার্কেটিং বিভাগের প্রভাষক আব্দুল করিম (৫৩) ও ব্যাংকিং বীমা বিভাগের প্রভাষক মাজহারূল ইসলাম (৫২)।
মামালার নথি সুত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৯ আগস্ট গোদাগাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুর রহমানকে মারপিটের অভিযোগে অজ্ঞাত ৭/৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। প্রথমে পুলিশ ঘটনার ফাইনাল রিপোট প্রদান করে। পরবর্তীতে অধ্যক্ষ না রাজি দাখিল করেন ৬ জনের নাম উল্লেখ করেন।
পরবর্তীতে পিবিআই মামলার তদন্তের পায়। তারা ১৩ জন স্বাক্ষীর ভীত্তিতে ১১ জনকে আসামী করে চার্জশীট দাখিল করেন। গত রোববার শুনানী শেষে চাজশীট আমলে নিয়ে বিচারক আামামীদের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করে।

অক্টোবর ১২
০৫:৪২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]