Daily Sunshine

গোদাগাড়ীতে উগ্রবাদ প্রতিহতকরণে নাগরিকদের সচেতনতা বৃদ্বিকরণ প্রশিক্ষণ

Share

গোদাগাড়ী প্রতিনিধি : রাজশাহীর গোদাগাড়ীতে উগ্রবাদ প্রতিহতকরণে নাগরিকদের সচেতনতা বৃদ্বিকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দি এশিয়া ফাউন্ডেশনের অর্থায়নে ও উন্নয়ন সংস্থা মানব কল্যাণ পরিষদ -এমকেপি আয়োজনে দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকাল সাড়ে, ৯টার দিকে উপজেলাবিআরডিবি হলরুমে। সচেতনতা বৃদ্বিকরণ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জানে আলম মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম । এতে স্বাগত বক্তব্য দি এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার শফিউল আওয়াল। মানব কল্যাণ পরিষদের উপজেলা কো-অর্ডিনেটর শহিদুল ইসলাম ও মোসাঃ লাইলি খাতুন। কর্মশালার সঞ্চালক ছিলেন দি এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার মুনিরা পারভীন।কর্মশালায় অত্র উপজেলার ৭টি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড সিপিএফ সদস্য ও কমিউনিটি পুলিশিং ফোরামের ২৭জন বিভিন্ন কমিটির উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন পুলিশ ও জনগনের মধ্যকার দূরত্ব কমিয়ে পরস্পরের মধ্যে বিশ্বাস ও আস্থা তৈরির মাধ্যমে এলাকার মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে, যৌতুক এবং নারী নির্যাতন রোধ উগ্র ও সন্ত্রাসবাদ মোকাবিলা করে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠার লক্ষ্যে পরিচালিত পুলিশের একটি প্রশংসনীয় উদ্যোগ হলো কমিউনিটি পুলিশিং। মূলত এলাকায় অপরাধ প্রতিরোধ ও আইন প্রয়োগে কমিউনিটি পুলিশিং কিভাবে তারা পুলিশকে সহায়তা করবে এবং করোনা পরিস্থিতিতে করনীয় বিষয়ে কর্মশালার মুখ্য উদ্দেশ্য।

অক্টোবর ১২
০৫:৩১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]