সর্বশেষ সংবাদ :

রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম গোমস্তাপুরের মিটুল

গোমস্তাপুর প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের মো. মিটুল আলী। মঙ্গলবার (০২ আগস্ট) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক শাহেদ জামানের সভাপতিত্বে উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার ১ হাজার ৫৫৮টি আসনের বিপরীতে ৭২ হাজার ৪১০ জন ভর্তি”ছু শিক্ষার্থীদের ফলাফল প্রকাশ করেন। মো. মিটুল আলী উপজেলার গোমস্তাপুর ইউনিয়নের নয়াদিয়াড়ী (নামোটোলা) গ্রামের আব্দুল করিমের ছেলে। সে ‘সি’ ইউনিটে ৯২.৭৫ স্কোর পেয়ে প্রথম হয়েছেন।

 

প্রথম হওয়ার প্রতিক্রিয়া জানতে চাইলে প্রতিবেদককে মো. মিটুল আলী বলেন, প্রতিনিয়ত জীবনের সঙ্গে যুদ্ধ করে পড়ালেখা করেছি। অনেক ইচ্ছে ছিল রাজশাহী বিশ্ববিদ্যলয়ে পড়ালেখা করার। এই ইচ্ছে আমার পূরণ হয়েছে। তাতে আমি খুব আনন্দিত। এ আনন্দের কথা ভাষায় প্রকাশ করার মত না।

 

তিনি আরও বলেন, আমি ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ১০৩০, বুয়েটে -১৪৮৪, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছি। আমার লক্ষ্য ছিলো ইঞ্জিনিয়ার হওয়ায় কিন্তু সাবজেক্ট মনের মতো না হওয়ায় এখন ডাক্তারি পড়বো বলে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তি হয়েছি।

 

ছেলের এমন ভালো ফলাফল হওয়ার প্রতিক্রিয়া জানতে মিটুলের বাবা আব্দুল করিম এর কাছে জানতে চাইলে । তিনি বলেন, আমার ছেলেটা ছোট থেকেই খুব মেধাবী। তাকে লেখাপড়ার জন্য কখনো বলতে হয়নি। আমার ৪ ছেলে ও ১ মেয়ে। তার মধ্যে মিটুল তৃতীয়।

 

তিনি আরও বলেন,আমি মুর্খ মানুষ। তাই অন্য সন্তানদের তেমন লেখাপড়া করাতে পারিনি। এখন শুধু স্বপ্ন দেখি মিটুল বড় হয়ে একটা চাকরি করে সমাজের কাছে মাথা উঁচু করে দাঁড়াবে।

 

নয়াদিয়াড়ী হাজী ইয়াকুব আলী মন্ডল উ”চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাজাহান আলী বলেন,মিটুল ছোট থেকে ভালো ছাত্র ছিল। এছাড়াও তার পরিবারের লোকজনও বলতো বাড়িতে সব সময় লেখাপড়া করে মিটুল। সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সি ইউনিটে প্রথম হওয়া আমরাও আনন্দিত। মিটুল ২০১৯ সালে নয়াদিয়াড়ী হাজী ইয়াকুব আলী মন্ডল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি জিপিএ-৫ ও ২০২১ সালে রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রী কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিল।

 

সানশাইন / শাহ্জাদা মিলন

 


প্রকাশিত: আগস্ট ৩, ২০২২ | সময়: ৭:২৬ অপরাহ্ণ | Daily Sunshine